Jagdeep Dhankhar On WB Govt: 'শাসন ব্যবস্থা সংবিধানের পথ থেকে দূরে সরে যাচ্ছে', ফের রাজ্য সরকারকে তোপ রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo: ANI)

কলকাতা, ৬ ডিসেম্বর: বি.আর আম্বেদকরের (Dr BR Ambedkar) প্রয়াণ দিবসে রেড রোডে শ্রদ্ধা জানাতে এসে ফের রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনখর (West Bengal Governor Jagdeep Dhankhar)। রাজ্যপাল বলেন, পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধান হিসাবে আমি গভীরভাবে বিচলিত ও বেদনাগ্রস্ত যে রাজ্যে শাসন ব্যবস্থা সংবিধানের পথ থেকে দূরে সরে যাচ্ছে। সকালে রেড রোডে ৬৪তম প্রয়াণ দিবসে বি.আর আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করেন রাজ্যপাল। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রীও। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে রাজ্য সরকার ও পুলিশ প্রশাসনের প্রতি আবারও ক্ষোভ উগরে দেন। জগদীপ ধনখর বলেন, "পশ্চিমবঙ্গ আইনের শাসন থেকে নিজেকে দূরে রাখছে। বি.আর আম্বেদকরের আত্মা আক্রান্ত। রাজ্য কার্যত আগুনে পুড়ছে এবং মনে হচ্ছে রাজনৈতিকভাবে ঝাঁকুনি দিচ্ছে, এটি চলতে দেওয়া যায় না।"

রাজ্যপালের দাবি, "আমি তাদের (রাজ্য সরকার) একাধিকবার মনে করেয়েছি, তবে এগুলির কোনও প্রভাব খুব বড় ইঙ্গিত নয় যে রাজ্য সরকার সাংবিধানিকভাবে কাজ করছে বলার জন্য আমাকে প্রচুর কষ্ট করতে হবে।" আরও পড়ুন: Sarada Chit Fund Scam: 'কোটি কোটি টাকা নিয়েছেন বিমান বসু, সুজন চক্রবর্তী, অধীর চৌধুরী এবং মুকুল রায়', চিঠিতে দাবি সারদা-কর্তা সুদীপ্ত সেনের

রাজ্যপাল বলেন, খুব দুর্ভাগ্যজনক যে তাদের কাজ এমনই যে আমাকে বাধ্য করা হচ্ছে। আমি আশা করি তারা সংবিধানের গুরুত্ব এবং চেতনা বুঝতে পেরে সঠিক পথে আসবে। আমি আশা করি তারা এটিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেবে এবং আমার হাতের সীমা ছাড়িয়ে যেতে বাধ্য করবে না।"