Kolkata: ফের রাজ্যে লকডাউনের দিনবদল, নতুন তালিকা প্রকাশ নবান্নের
লকডাউন (Photo Credits: IANS)

কলকাতা, ১২ অগাস্ট: ব্যবসা এবং ব্যাঙ্কিং পরিষেবায় সমস্যার জের। ফের লকডাউনের দিনবদল করল রাজ্য সরকার। পূর্ব নির্ধারিত দিনে অর্থাৎ ২৮ অগাস্ট রাজ্যে লকডাউন হচ্ছে না। পরিবর্তে ৩১ অগাস্ট লকডাউনের দিন ঘোষণা হয়েছে। নবান্নের তরফে নতুন করে নির্দেশিকা জারি করা হয়েছে। বুধবার নতুন নির্দেশিকা ঘোষণা করলেন মুখ্যসচিব রাজীব সিনহা। করোনা মোকাবিলায় এবার রাজ্যে আগামী ২০, ২১, ২৭ ও ৩১ অগাস্ট লকডাউন থাকবে বলে নয়া নির্দেশিকায় জানানো হয়েছে।

রাজ্যে লকডাউনের দিনবদল। দেখে নিন নতুন তালিকা।

রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই সংক্রমণের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। সংক্রমণ রুখতে অগাস্ট মাস জুড়ে সাপ্তাহিক লকডাউনের পথে হাঁটে রাজ্য সরকার। কিন্তু লকডাউন ঘোষণার পর থেকেই একাধিকবার দিনবদল করা হয়। আরও একবার দিনবদল করা হল ব্যবসায়িক লেনদেন এবং ব্যাঙ্কের কাজকর্মের কথা মাথায় রেখে। রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টানা পাঁচদিন ছুটি থাকবে ব্যাঙ্কের কাজকর্ম ব্যহত হবে। তাই ব্যাঙ্ক রাজ্য সরকারের কাছে দিনবদলের আর্জি জানায়। ব্যাঙ্কের আবেদনে সাড়া দিয়েই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন।

তবে, বিরোধীদের মত অন্য। ২৮ অগাস্ট টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবস। সেকথা মাথায় রেখেই লকডাউন থেকে সরে দাঁড়িয়েছে রাজ্য সরকার। কারণ এর আগেও একাধিকবার এই দিনটিতে লকডাউন প্রত্যাহারের দাবি জানানো হয়েছিল। সেই দাবি মেনেই বদলাল দিনক্ষণ। প্রসঙ্গত, বারবার দিনবদলের জেরে সমস্যায় পড়ছেন আমজনতা।