Coronavirus Vaccine Price: দেশজুড়ে অভিন্ন নীতি ও বিনামূল্যে ভ্যাকসিনের দাম নেওয়া হোক, সুপ্রিম কোর্টে আবেদন রাজ্যের
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

কলকাতা, ৭ মে: টিকা (Coronavirus Vaccine) নিয়ে দেশজুড়ে অভিন্ন নীতি ও বিনামূল্যে ভ্যাকসিনের দাম নেওয়া হোক, সুপ্রিম কোর্টে (Supreme Court) আবেদন করে রাজ্য। টিকাকরণ নিয়ে বৈষম্য না করে কেন্দ্র একটিই নীতি নিক। কোনও রাজ্যর মধ্যেই যেন কোনও বৈষম্যমূলক আচরণ না হয়। ভ্যাকসিনের দাম নিয়ে কেন্দ্র সরকারকে একাধিকবার চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। কিন্তু তার কোনও জবাব মেলেনি কেন্দ্র সরকারের তরফে।

রাজ্যে ভ্যাকসিন সংকট এই মুহূর্তে সবথেকে বড় মাথাব্যথার কারণ। যার জেরে আটকে ৩-য় দফার টিকাকরণ। দ্বিতীয় দফার টিকারণে ৪৫ ঊর্ধ্বদের করোনার টিকা দেওয়া শুরু হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১ মে ১৮ ঊর্ধ্বদের জন্যও টিকা দেওয়ার প্রস্তাব ঘোষণা করলেও রাজ্যে টিকা সেই পরিমাণে যোগান দেওয়া হয়নি। তার ওপর ১৮ ঊর্ধ্বদের ভ্যাকসিনের চড়া দামও চাপিয়ে দেওয়া হয়। রাজ্য সরকার বিনামূল্যে ১৮ ঊর্ধ্বদের টিকা দেওয়ার ঘোষণা করেন। কিন্তু কেন্দ্র থেকে যথোপযুক্ত ভ্যাকসিন না পাঠানোয় সরকারি, বেসরকারি হাসপাতালগুলিতে শুরু হয়ে যায় ভ্যাকসিন সংকট। আরও পড়ুন, 'জরুরি ভিত্তিতে ৫৫০ মেট্রিকটন অক্সিজেন চাই', মোদীকে চিঠি মমতার

আজই প্রধানমন্ত্রীকে চিঠি লিখে পশ্চিমবঙ্গের মানুষের জন্য যাতে মেডিকেল অক্সিজেন পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের জন্য যাতে এই মুহূর্তে ৫৫০ মেট্রিকটন অক্সিজেন পাঠানো হয়, চিঠিতে সে বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।