Coronavirus In West Bengal: ৫টি কোভিড হাসপাতালে নজরদারি চালাতে টিম গঠন করল রাজ্য সরকার
কলকাতা মেডিকেল কলেজ (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ১০ মে: করোনা (COVID-19 patients) রোগীদের চিকিৎসা করা পাঁচটি কোভিড হাসপাতালে (COVID Hospital) নজরদারি ও চিকিৎসা সংক্রান্ত বিষয় পর্যবেক্ষণে সাহায্যের জন্য টিম গঠন করল রাজ্য সরকার। মোট ৫টি টিম করা হয়েছে। এমআর বাঙুর হাসপাতাল, বেলেঘাটা আইডি হাসপাতাল, নিউটাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল, সল্টলেকের AMRI হাসপাতাল ও কলকাতা মেডিকেল কলেজ, এই পাঁচটি হাসপাতালের জন্য একেকটি টিম।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলের সদস্যরা এই হাসপাতালগুলিতে নিয়মিত পরিদর্শন করবেন এবং দপ্তরে রিপোর্ট পাঠাবেন। এছাড়াও রাজ্য সরকার পিপিই এবং অন্য চিকিৎসা সরঞ্জামের সরবরাহের বিষয়গুলির জন্য একটি হেল্পলাইন নম্বর চালু করেছে। হেল্পলাইন আসা সব অভিযোগ ও পরামর্শ যথাযথভাবে স্বাস্থ্য দপ্তর লিপিবদ্ধ করবে এবং তা নিয়ে পদক্ষেপ নেবে। পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের বিভিন্ন জেলায় কনটেইনমেন্ট জোনে নানা কার্যক্রমের বিষয়ে দিক নির্দেশনার জন্য একটি দলও গঠন করেছে। আরও পড়ুন: Coronavirus In West Bengal: রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৮৬, মৃত্যু বেড়ে ৯৯

রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৮৬ জন এবং মৃত বেড়ে হয়েছে ৯৯। বর্তমানে চিকিৎসাধীন ১২৪৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৭২ জন। আজ নবান্নে সাংবাদিক সম্মেলনে জানালেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।