Coronavirus In West Bengal: রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৮৬, মৃত্যু বেড়ে ৯৯
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকতা, ৯ মে: রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৮৬ জন এবং মৃত বেড়ে ৯৯ জন। বর্তমানে চিকিৎসাধীন ১২৪৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৭২ জন। আজ নবান্নে সাংবাদিক সম্মেলনে জানালেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

পরিযায়ী শ্রমিকদের ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করছে রাজ্য। নবান্নে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। তিনি জানান, বিভিন্ন রাজ্য থেকে একাধিক ট্রেন পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসছে। ১০টি ট্রেনের বিষয়ে কথা হচ্ছে। একাধিক রাজ্যের সঙ্গে আলোচনা চলছে। বৃন্দাবন, বারাণসী, মথুরা থেকে তীর্থযাত্রীদেরও ফেরানোর তোড়জোড় চলছে। যে সব পরিযায়ী শ্রমিকরা হেঁটে সীমান্তে চলে যাচ্ছেন, তাঁদের স্বাস্থ্যপরীক্ষা। প্রতিবেশী রাজ্যের পরিযায়ী শ্রমিকদের নির্দিষ্ট জায়গায় পৌঁছে দিচ্ছে প্রশাসন। বিশেষ বাসে করে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। বাংলায় আটকে পড়া ভিনরাজ্যের প্রায় ১৯ হাজার নাগরিক ফিরেছেন। অন্য রাজ্য থেকে রাজ্যে ফিরছেন প্রায় ৬ হাজার নাগরিক। আরও পড়ুন:  Coronavirus In West Bengal: মালদায় করোনা আক্রান্ত আজমের থেকে ফেরা ৪ জন, হুগলিতে আক্রান্ত আরও ১

বিদেশে আটকে থাকা বাঙালিদের ফেরাতেও রাজ্যের উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। বিশেষ বিমানে ফেরানোর জন্য রাজ্য সরকার প্রস্তুত, নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন স্বরাষ্ট্রসচিব। থার্মাল স্ক্রিনিংয়ের পর বাড়ি পাঠানো হবে তাঁদের।