Kolkata Bans UK Flights: ৩ জানুয়ারি থেকে কলকাতায় ব্রিটেনের বিমান নামায় নিষেধাজ্ঞা জারি রাজ্যের
কলকাতা বিমানবন্দর (Photo: Wikimedia Commons)

কলকাতা, ৩০ ডিসেম্বর: কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) ব্রিটেন (UK) থেকে আসা বিমান নামায় নিষেধাজ্ঞা জারি করল রাজ্য সরকার। ৩ জানুয়ারি থেকে ব্রিটেনের বিমান নামতে পারবে না। এই সিদ্ধান্তের কথা জানিয়ে কেন্দ্রের অসামরিক বিমান পরিবহন মন্ত্রকে চিঠি লিখেছেন রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব বিপি গোপালীকা।

গত কয়েকদিনে বাংলায় করোনা সংক্রমণের হার বেড়েছে। করোনা সংক্রমণের নিরিখে দেশে চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। কলকাতায় সংক্রমণের হার দাঁড়িয়েছে ১২.৫ শতাংশ। পশ্চিমবঙ্গে সাপ্তাহিক সংক্রমণের হার ১.৪৫ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৩.১ শতাংশ। কেন্দ্রীয় সরকার জানিয়েছে, পশ্চিমবঙ্গের পরিস্থিতি ক্রমশই উদ্বেগজনক হয়ে উঠছে। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ১১ জন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে। রাজ্যে নতুন করে যে ৫ জনের শরীরে ওমিক্রন ধরা পড়েছে, তার মধ্যে শুধুমাত্র ১ জন বিদেশ থেকে ফিরেছেন। বাকি ৪ জনের বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। যা নিয়ে চিন্তা বাড়ছে প্রশাসনের। আরও পড়ুন: Mamata Banerjee: কেন্দ্রের মাথা ব্যাথা কুম্ভ নিয়ে, গঙ্গাসাগর মেলা নিয়ে ভাবে না ওরা, ওমিক্রন আবহে তোপ মুখ্যমন্ত্রীর

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে রাজ্য সরকার যে এলাকায় সংক্রমণ বাড়ছে সেখানে কয়েকটি বিধিনিষেধ জারি করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "সামনে বর্ষবরণ, করোনা সংক্রমণ পরিস্থিতির পরিস্থিতির ওপর নজর রাখছি। সংক্রমণ বাড়েছে, কোভিড বিধি মেনে চলার অনুরোধ করছি সকলকে। ওমিক্রন আক্রান্তরা ব্রিটেন থেকে বেশি আসছেন।" পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানান, এই মুহূর্তে রাজ্যের সর্বত্র করোনা বিধিনিষেধ আরোপ করা হচ্ছে না। রাজ্যের যে সমস্ত অঞ্চলে করোনার বাড়বাড়ন্ত, শুধুমাত্র সেখানেই কোভিড কড়াকড়ি জারি করা হবে। অর্থনীতির কথা ভেবে এই মুহূর্তে রাজ্য লকডাউনের পথে হাঁটবে না বলেও আভাস দেন মুখ্যমন্ত্রী।