Jagdeep Dhankhar in Siliguri: রাজ্যকে ফের বড় তোপ রাজ্যপাল জগদীপ ধনকড়ের, পাল্টা তৃণমূলের
Jagdeep Dhankhar. Photo Source: ANI/Twitter

রাজ্য সরকারের ওপর রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) তোপ অব্যাহত। নির্বাচনের আগের সুর নির্বাচনের পরেও ধরে রাখলেন, বলা ভাল সুর চড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যে বিভিন্ন জায়গায় চলা ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দিকে আঙুল তুললেন রাজ্যপাল। শিলিগুড়িতে রাজ্যপাল বললেন, "শীতলকুচির (Sitalkuchi) ঘটনা খুবই দুর্ভাগ্যজনক ছিল কিন্তু ওরা সেটাকে গণহত্যা এবং ঠান্ডা মাথায় হত্যা বলে অ্যাখা দিয়েছিল। উনি (মুখ্যমন্ত্রী) ক্ষমতায় ফিরে শপথ নিয়ে সিট গঠন করেছিলেন এবং এসপিকে সাসপেন্ড করেছিলেন। আমি মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসা করতে চাই যখন গোটা রাজ্য জ্বলছে, তখন কী উনি অন্য কিছু দেখতে পান না?"

প্রসঙ্গত, নির্বাচন-পরবর্তী 'হিংসা পরিস্থিতি' সরজমিনে দেখতে উত্তরবঙ্গ সফরে গিয়েছেন রাজ্যপাল ‌জগদীপ ধনখড়। আজ, শুক্রবার রাজ্যপাল বলেন, রাজ্যের মানুষ পুলিশ স্টেশনে যেতে ভয় পান। পুলিশ শাসক দলের কর্মীদের ভয়ে থাকে।" শুক্রবার রাজ্যপাল যান অসমের রণপাগলি ও শ্রীরামপুরে 'আক্রান্ত' শিবিরে। রাজ্যে 'ভোট পরবর্তী হিংসা'র জেরে কোচবিহারের বহু মানুষ অসমে পালিয়ে গিয়েছেন বলে দাবি বিজেপি-র।

আরও পড়ুন:  Amitabh Bachchan: করোনা যুদ্ধে সাহায্যের হাত, পোল্যান্ড থেকে অক্সিজেন কনসেনট্রেটর আনছেন অমিতাভ

রাজ্যপাল এ প্রসঙ্গে বলেন, " ভোটের ফল ঘোষণার পর পশ্চিমবঙ্গের পরিস্থিতি ভয়াবহ। আমি বলছি সবাই ফিরে আসুন, আমি নিজের বুকে বুলেট নেবো। আমি পজেটিভ মনোভাব নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব। তিনি জনতার রায় পেয়েছেন। মুখ্যমন্ত্রীর উচিত ঝামেলা-বিবাদ থেকে সরে আসা।"

এদিকে, রাজ্যপালকে পাল্টা দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। জগদীপ ধনকড়ের অভিযোগের পাল্টা দিলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশখর রায়। তিনি বলেন, সমাজ বিরোধীদের উস্কানি দিতে রাস্তায় নেমেছেন রাজ্যপাল। রাজভবনে বসে থাকা দিল্লির এজেন্টটি শীতলকুচির মতো জায়গায় গিয়ে হিংসায় ইন্ধন জোগাচ্ছেন। "