Rameshwaram Cafe Blast: ভোটের মুখে NIA-র বড় সাফল্য, রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণকাণ্ডে রাজ্যপাল সিভি আনন্দ বললেন, 'কারুর নিস্তার নেই'
CV Ananda Bose (Photo Credits: ANI)

লোকসভা নির্বাচনের আর মাত্র ১ সপ্তাহ বাকি। ভোটের মুখে বড় জয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র (NIA)। ১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণকাণ্ডের (Rameshwaram Cafe Blast Case) সঙ্গে যুক্ত দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে এনআইএ। পূর্ব মেদিনীপুরের কাঁথিতে গা ঢাকা দিয়েছিল মুসাভির শাজিব হুসেন এবং আব্দুল মাঠিন আহমেদ তাহা নামের ওই দুই অভিযুক্ত। সেখান থেকে খুঁজে বের করে তাঁদের গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থা।

লোকসভা ভোটের মুখে কেন্দ্রীয় সংস্থার বড় সাফল্যে রাজ্যপাল বললেন, আইনের হাত থেকে কারুর নিস্তার নেই। অপরাধীরা ধরা পড়েছে যা গণতন্ত্রকে আরও বেশি করে উৎসাহিত করছে। ভারত একটি মহান দেশ এবং বাংলা তার একটি বিখ্যাত অংশ। অপরাধীরা দেশের যে প্রান্তে লুকিয়ে থাকুক না কেন তাঁকে ঠিক গ্রেফতার করা হবে। এই ঘটনা থেকে সেই শিক্ষা নেওয়া উচিৎ।

শুনুন রাজ্যপাল কী বললেন... 

গত ১ মার্চ বেঙ্গালুরুর জনপ্রিয় রামেশ্বরম ক্যাফেতে আইইডি (IED) বিস্ফোরণ ঘটে। যার জেরে প্রাণহানি না হলেও ১০ জন আহত হয়েছিলেন। রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের পর থেকেই পুলিশ অভিযুক্তদের খোঁজে জোরদার তল্লাশি শুরু করে।  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাও বিস্ফোরণের মাথায় কে বা কারা রয়েছে, সেই খোঁজ শুরু করে। বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণকাণ্ডে (Rameshwaram Cafe Blast) মূল চক্রান্তকারী মুজাম্মিল শরিফকে আগেই গ্রেফতার করেছে এনআইএ (NIA)। এরপর এনআইএ-র হাতে গ্রেফতার হল মুসাভির এবং আব্দুল। এই নিয়ে রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হল। দুই অভিযুক্তকে কর্ণাটকের শিবমোগায় আইসিস সেলের সদস্য বলে সন্দেহ করছে কেন্দ্রীয় সংস্থা।