CV Ananda Bose Visits Howrah: অমিত শাহের ফোনের জের, হাওড়ায় যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস
Photo Credits: PTI,& Wikipedia

কলকাতা: রাম নবমীর শোভাযাত্রাকে (Ram Navami Procession) কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় তুমুল গণ্ডগোল হয়েছে হাওড়ার (Howrah) শিবপুর (Shibpur) এলাকার কাজীপাড়ায় (Kajipara)। এর জেরে গতকাল রাত থেকেই চরম উত্তেজনা ছড়িয়ে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে। গণ্ডগোলের জন্য একে অপরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল (TMC) ও বিজেপি (BJP)। এই পরিস্থিতির মধ্যেই শুক্রবার দুপুরে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসকে (West Bengal Governor CV Ananda Bose) ফোন করে হাওড়ার ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য (Detailed information) চান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)। এরপরই জানা যায় শুক্রবার হাওড়ার শিবপুরে পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন মাননীয় রাজ্যপাল।

সূত্রের খবর, শুক্রবার দুপুরে ফোন করে হাওড়ার ঘটনা নিয়ে সিভি আনন্দ বোসের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটা গণ্ডগোলের বিস্তারিত কারণ জানতে চান। পাশাপাশি এখন পরিস্থিতি কেমন রয়েছে সেই বিষয়েও খবর নেন। আর তা জোগাড় করতে ও পরিস্থিতি নিজের চোখে দেখতে তড়িঘড়ি হাওড়া হিংসা উপদ্রুত এলাকায় যাওয়ার সিদ্ধান্ত নেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল।

পশ্চিমবঙ্গের বিজেপি নেতাদের পাশাপাশি এই হিংসার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে শুক্রবার তীব্র আক্রমণ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও (Union Minister Anurag Thakur)। এপ্রসঙ্গে তিনি বলেন, "মমতা ব্যানার্জীর শাসনকালে সাংবাদিকরা আক্রান্ত হচ্ছেন আর রাম নবমীর শোভাযাত্রার সময় ছোঁড়া হচ্ছে পাথর। যদি সাংবাদিকরা আক্রান্ত হন আর রাজ্য সরকার চুপচাপ থাকে তাহলে তার থেকে লজ্জার বিষয় আর কিছুই হয় না। যতই এই ঘটনার নিন্দা করা হোক না কেন তা কমই হবে।" আরও পড়ুন: Suvendu Adhikari: হাওড়ার ঘটনা নিয়ে রাজ্য সরকারকে তোপ, ভিডিয়োতে দেখুন হাসপাতালে জখমদের দেখলেন শুভেন্দু