Israel-Hamas War: ইজরায়েলে আটকে পড়া বাঙালিদের নিয়ে উদ্বিগ্ন মমতা, চালু বিশেষ হেল্পলাইন নম্বর
Mamata Banerjee (Photo Credits: X)

জ্বলছে ইজরায়েল (Israel)। অভিশপ্ত ৭ অক্টোবর প্যালেস্তাইনের (Palestine) সশস্ত্র জঙ্গি সংগঠন হামাসের (Hamas) হামলা ঘরছাড়া, স্বজনহারা করেছে নিরীহ ইজরায়েলবাসীদের। পালটা যুদ্ধ ঘোষণা করেছে বেঞ্জামিন নেতানিয়াহু সরকারও। যুদ্ধবিধ্বস্ত ইজরায়েলে আটকে থাকা ২১২ জন ভারতীয় আজ শুক্রবার সকালে কেন্দ্রের পাঠানো বিশেষ বিমান চেপে দিল্লিতে পৌঁছন। এবার ইজরায়েলে আটকে পড়া বাঙালিদের নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের মুখ্যসচিব ও দিল্লির আবাসিক কমিশনারকে মুখ্যমন্ত্রী অনুরোধ করেছেন, যাঁরা ইজরায়েলে আটকে রয়েছেন তাঁদের নিখরচায় দেশে ও রাজ্যে ফেরাতে সব রকমের সরকারি সহযোগিতা করতে হবে। সাহায্যের জন্যে দিল্লির বঙ্গভবনের কন্ট্রোল রুম এবং নবান্ন থেকে চালু হয়েছে হেল্পলাইন নম্বর।

শুক্রবার টুইট করে মমতা জানান, এদিন ইজরায়েল থেকে যাঁরা দিল্লিতে পৌঁছেছেন তাঁদের মধ্যে ৫৩ জন বাংলার বাসিন্দা। তাঁদের রাজ্যে ফেরার টিকিটের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। ইজরায়েল থেকে দেশ বা রাজ্যের যাঁরা দিল্লিতে পৌঁছবেন, বিনামূল্যের তাঁদের থাকার জন্য নয়া দিল্লির বঙ্গভবন খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এমনকি বিনামূল্যে তাঁদের স্থানীয় পরিবহণের ব্যবস্থাও নবান্নের তরফে করা হবে বলে জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

দেখুন মমতার টুইট... 

মুখ্যমন্ত্রী জানিয়েছেন দিল্লির বঙ্গভবনের কন্ট্রোল রুমের তরফে চালু করা হেল্পলাইন নম্বর হলঃ ০১১-২৩৭১-০৩৬২/ ০১১-২৩৭২-১৯৯১। নবান্নের হেল্পলাইনঃ ০৩৩-২২১৪-৩৫২৬