WB Government Lifts Lockdown On 12th September: ১২ সেপ্টেম্বর লকডাউন হচ্ছে না, জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি (Photo Credit: Facebook/Mamata Banerjee)

কলকাতা, ১০ সেপ্টেম্বর: ১২ সেপ্টেম্বর লকডাউন (Lockdown) করার সিদ্ধান্ত প্রত্যাহার রাজ্য সরকারের। টুইট করে এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Chief Minister Mamata Banerjee)। নিট পরীক্ষার (NEET 2020) আগের দিন রাজ্যে হচ্ছে না লকডাউন। ১৩ তারিখ নিট পরীক্ষা। তাই পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে এই পদক্ষেপ।

আগামীকাল ১১ সেপ্টেম্বর ও পরের দিন ১২ সেপ্টেম্বর লকডাউন হবে বলে আগে ঘোষণা করেছিল রাজ্য সরকার। ১১ সেপ্টেম্বর লকডাউন হলেও পরের দিন, শনিবার লকডাউন হচ্ছে না বলে এবার নতুন করে জানাল রাজ্য সরকার। যেহেতু নিট পরীক্ষার জন্য আগের দিন অনেক পরীক্ষার্থীই বিভিন্ন জায়গা থেকে আসবেন পরীক্ষা কেন্দ্রের কাছাকাছি থাকার জন্য, তাই ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করা হয়েছে। আরও পড়ুন: Adhir Chowdhury: সোনিয়া-রাহুলের প্রস্তাব, ফের প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্বে অধীর চৌধুরী

টুইটারে পরপর দুটি টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, "পশ্চিমবঙ্গ সরকার প্রাথমিকভাবে ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যব্যাপী লকডাউন ঘোষণা করেছিল। ১৩ তারিখে নির্ধারিত NEET 2020 পরীক্ষার কথা বিবেচনা করে আমরা পরীক্ষা কেন্দ্রগুলিতে তাদের যাতায়াতের স্বাচ্ছন্দ্যের কথা বিবচনা করে ১২ তারিখে লকডাউন প্রত্যাহার করছি। যাতে পরীক্ষার্থীরা কোনও উদ্বেগ ছাড়াই ১৩ তারিখে পরীক্ষায় অংশ নিতে পারে। এই বিষয়ে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অসংখ্য অনুরোধ পেয়েছি। আমি তাদের শুভেচ্ছা জানাচ্ছি। তবে ১১ সেপ্টেম্বর রাজ্যব্যাপী লকডাউন হবে।"