Lockdown: রাজ্যে ফের সম্পূর্ণ লকডাউনের তারিখ বদল, দেখে নিন নতুন তালিকা
(Photo Credits: PTI/ Representational Image)

কলকাতা, ৩ অগস্ট: রাজ্যে ফের সাপ্তাহিক লকডাউনের দিন বদল। সাপ্তাহিক লকডাউন ৫, ৮, ২০, ২১, ২৭ অগস্ট করা হয়েছে। এরপর সাপ্তাহিক লকডাউন হবে ২৮, ৩১ অগাস্ট। মানুষের ভাবাবেগের ও অনুরোধের কথা ভেবে সিদ্ধান্ত’, বলে বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। এই নিয়ে ৩ বার সম্পূর্ণ লকডাউনের দিন বদল করা হল।

রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে যাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অগস্ট মাসজুড়ে সাপ্তাহিক লকডাউন চলবে বলে জানানো হয়েছিল। কিন্তু কবে কবে বন্ধ রাখা হবে এই নিয়ে বহুবার তালগোল পাকিয়ে ফেলে রাজ্য সরকার। আরও পড়ুন, কেন্দ্রের নয়া শিক্ষানীতি পর্যালোচনা করতে নতুন বিশেষজ্ঞ কমিটি তৈরি পার্থ চ্যাটার্জির, কারা রয়েছেন জানুন বিস্তারিত

নবান্নের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, লকডাউনের আগের নির্ঘণ্ট প্রকাশ করার পর বিভিন্ন মহল থেকে অনেক আবেদন আসে। এ মাসে অনেক উৎসব পার্বণের দিন রয়েছে। তা ছাড়া বিভিন্ন জায়গার স্থানীয় মানুষের প্রথা বা অনুষ্ঠানও রয়েছে। সেই কারণেই লকডাউনের দিন বদল করা হয়েছে। গত ২০ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছিল, অগস্ট মাসের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ তারিখ লকডাউন থাকবে রাজ্যে।

রাজ্য স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, ৪৯ জন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন এ রাজ্যে। একদিনে নতুন করে সংক্রামিত হওয়া ব্যক্তির সংখ্যা ২৭৩৯। গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়ে উঠেছেন ২২১৩ জন।