Mamata Banerjee Wins Nandigram Constituency: সম্মানের লড়াইয়ে নন্দীগ্রামে জয় মমতার, ১২০০ ভোটে হার শুভেন্দুর
ছবি ট্যুইটার

কলকাতা, ২ মে: টানটান উত্তেজনা শেষে নন্দীগ্রামে (Nandigram) জয়ী মমতা মুখ্যমন্ত্রী বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) থেকে আসন ছিনিয়ে নিয়ে নন্দীগ্রামে (Nandigram) ঐতিহাসিক জয়লাভ করলেন। সংবাদসংস্থা এএনআই-র খবর অনুযায়ী, ১২০০ ভোটে হার শুভেন্দুর। ১৬ রাউন্ড গণনার পর ৮২০ ভোট এগিয়ে ছিলেন মমতা। সোনাচূড়াতে ১৭ নম্বর রাউন্ড গণনার ওপর নির্ভর করেই চলছিল জল্পনা। তৃণমূল-বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে জয়লাভ করলেন তিনি।

সকালে ভোট গণনার সময় থেকে এগিয়ে ছিলেন শুভেন্দু। ১১ রাউন্ডের গণনার পর থেকে শুভেন্দুকে পিছিয়ে রেখে এগিয়ে গিয়েছিলেন মমতা। ১৪ রাউন্ডের গণনা শেষে নন্দীগ্রামে ৩ হাজার ১৩২ ভোটে এগিয়ে যাচ্ছিলেন তিনি। ওই সময়েই মমতাকে টুইট করে অভিনন্দন জানান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ‘বাংলা জয়ের জন্য দিদিকে অভিনন্দন, মুখ্যমন্ত্রী পদে পরবর্তী মেয়াদের জন্য শুভেচ্ছা মমতা বন্দ্যোপাধ্যায়কে’, টুইট করেন তিনি। আরও পড়ুন,  'খেলা হচ্ছে তো', ট্য়ুইট উচ্ছ্বসিত মিমির

প্রসঙ্গত, নন্দীগ্রামে নির্বাচনের প্রচারে গিয়ে আচমকাই সেখান থেকে লড়ার ঘোষণা করেছিলেন তিনি। জনসভা থেকে তাঁর কেন্দ্র ভবানীপুর ছেড়ে নন্দীগ্রামে তিনি লড়বেন বলে স্থির করেছিলেন। উচ্ছ্বাসে ফেটে পড়েছিল নন্দীগ্রাম। তাঁর বিপক্ষে ছিলেন তৃণমূলেরই বিদায়ী নেতা শুভেন্দু অধিকারী। এরপর এই নন্দীগ্রাম থেকেই পা ভেঙে হুইল চেয়ারে বসলেন মুখ্যমন্ত্রী। সেভাবেই জেলায় জেলায় করেন নির্বাচনী প্রচার। টানটান উত্তেজনা শেষে নন্দীগ্রামের আসন পেলেন মমতাই। অন্যদিকে, বাংলাজুড়ে তৃণমূলের বিপুল জয়। এখনও পর্যন্ত ২১২ আসনে এগিয়ে তৃণমূল।