West Bengal Bypolls 2022: প্রথমবার আসানসোলে জয়, বালিগঞ্জে 'পাশ' বাবুল, জোড়া জয়ের মুখে তৃণমূল, কী বললেন মমতা
Mamata Banerjee (Photo Credit: Mamata Banerjee/Facebook)

কলকাতা, ১৬ এপ্রিল: রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্নের মাঝে দুই কেন্দ্রের উপনির্বাচনে ভাল ফল করল তৃণমূল। আসানসোল লোকসভা এই প্রথম জিততে চলেছে রাজ্যের শাসক দল। শিল্পাঞ্চলেকর লোকসভা কেন্দ্রে  শত্রুঘ্ন সিনহা দু লক্ষের কাছাকাছি ভোটে এগিয়ে। অন্যদিকে, বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের মার্জিন কমলেও বাবুল সুপ্রিয়ও জিততে চলেছেন ২০ হাজারের বেশি ভোটে। তার মানে বিজেপি-র থেকে একটা লোকসভা কেন্দ্র ছিনিয়ে নিতে চলেছে তৃণমূল। পাশাপাশি নিজেদের গড় বালিগঞ্জও ধরে রাখছে রাজ্যের শাসক দল।

রাজ্যে ভোটের ফল সরকারীভাবে আসার বাকি থাকলেও দলীয় প্রার্থীদের জয় নিশ্চিত বুঝে অভিনন্দন জানিয়ে টুইট করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়া পোস্টে মমতা লিখলেন, " আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভায় তৃণমূল প্রার্থীদের নির্বাচিত করার জন্য ভোটদাতাদের ধন্যবাদ। এই জয়টাকে আমরা মা-মাটি-মানুষের সংগঠনকে আমাদের মানুষের নববর্ষের পুরস্কার হিসেব ধরছি। আমাদের ওপর আবার ভরসা রাখার জন্য ভোটারদের স্যালুট।

দেখুন টুইট

শেষ খবর আসা পর্যন্ত আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা এগিয়ে রয়েছেন ১ লক্ষ ৯৯ হাজার ভোটে। আর বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের বাবুল সুপ্রিয়-র লিড বেড়ে হয়েছে ২০ হাজার। বালিগঞ্জে দ্বিতীয় স্থানে আছেন সিপিএম প্রার্থী সায়রা আলাম। বিজেপি এটা সময় চতুর্থ স্থানে ছিল, কংগ্রেসেরও পিছনে। এখন অবশ্য বালিগঞ্জে বিজেপি প্রার্থী কেয়া ঘোষ তিনে উঠে এসেছেন।