West Bengal Budget Session Live: বিধানসভায় বিজেপির তুমুল বিক্ষোভ, ভাষণ অসমাপ্ত রেখে বেরিয়ে গেলেন রাজ্যপাল
বিধানসভার বাইরে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী (Picture Credits: ANI)

কলকাতা, ২ জুলাই: আজ, শুক্রবার, সূচনা হল রাজ্যর বিধানসভার বাজেট অধিবেশন অনুষ্ঠান। (West Bengal Budget Session) বাজেট অধিবেশনে রাজ্যপাল জগদীপ ধনখরের (Governor Jagdeep Dhankhar) ভাষণ নিয়ে জল্পনা চলছিল। অধিবেশন শুরুর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে আম্বেদকরের মূর্তিতে মালা দেন মুখ্যমন্ত্রী, অধ্যক্ষ ও রাজ্যপাল। সেখানে মিনিট কয়েক কথা হয় মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের।

রাজ্যপালের ভাষণ শুরু হতেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখতে শুরু করেন বিজেপির (BJP) বিধায়কেরা। 'ভারত মাতা কি জয়' বলে বিক্ষোভ দেখান তাঁরা। পুরো ভাষণ তিনি পড়তে পারেননি, বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। ১৪ পাতার বাজেট ভাষণ পড়া অসম্পূর্ন রয়ে যায়।মিনিট চারেকের ভাষণ শেষ করে বিধানসভা থেকে বেরিয়ে যান রাজ্যপাল। তাঁকে বিদায় জানাতে উপস্থিত হন মুখ্যমন্ত্রী এবং বিধানসভার অধ্যক্ষ। কনভয় নিয়ে বেরিয়ে যান রাজ্যপাল জগদীপ ধনখর। আরও পড়ুন, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ

জানা গেছে, বিধানসভায় বিজেপি বিধায়কদের সঙ্গেই বসেছেন মুকুল রায়। তাঁর জন্য ৪২ নম্বর আসন রাখা হয়। ৪০ নম্বর আসনটিতে বসেছেন বিজেপির চিফ হুইপ মনোজ টিগ্গা এবং ৪১ নম্বর আসনে বসেছেন মিহির গোস্বামী।