West Bengal Assembly Election 2021 : ''কেন্দ্রীয় বাহিনীকে দোষ দিচ্ছি না, অমিত শাহই ষড়যন্ত্রকারী''
অমিত শাহের বিরুদ্ধে ক্ষুব্ধ মমতা

শিলিগুড়ি, ১০ এপ্রিল : মাথাভাঙার (Mathabhanga) ঘটনায় ফের ফুঁসে উঠলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। শিলিগুড়িতে এক সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, শনিবারের ঘটনার জন্য দায়ি অমিত শাহ (Amit Shah)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী একজন ষড়যন্ত্রকারী। আমি কেন্দ্রীয় বাহিনীকে কোনও দোষ দিচ্ছি না। স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই কেন্দ্রীয় বাহিনী কাজ করে। ফলে বাহিনীর (Central Force) কোনও দোষ নেই বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

চতুর্থ দফার ভোট (West Bengal Assembly Election 2021) শুরু হতেই শনিবার সকাল থেকে বিক্ষিপ্তভাবে উত্তেজনা ছড়াতে শুরু করে রাজ্যের বিভিন্ন জায়গায়। যার মধ্যে উল্লেখযোগ্য শীতলকুচি এবং মাথাভাঙার ঘটনা। ভোট শুরু হতেই শীতলকুচিতে প্রথমে উত্তেজনা ছড়ায়। এরপর মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে পরপর ৩ জনের মৃত্যু হয় বলে অভিযোগ। ওই ঘটনার পর থেকেই তোলপাড় হয়ে যায় রাজ্য রাজনীতি।

আরও পড়ুন : West Bengal Assembly Election 2021 : রবিবার শীতলকুচিতে মমতা, 'ষড়যন্ত্রের' অভিযোগ তুলে মোদীর বিরুদ্ধে সরব তৃণমূল

মাথাভাঙার ওই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায় যেমন অমিত শাহর বিরুদ্ধে ফুঁসে ওঠেন, তেমনি সৌগত রায়, ডেরেক ও ব্রায়েনরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।