Mamata Banerjee at North Bengal: 'আমাকে গুলি দেখালে আমি গোলা দেখাই': মমতা
মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

তুফানগঞ্জ, ২ এপ্রিল: নন্দীগ্রামে ভোট শেষ। নীলবাড়ি দখলের লক্ষ্যে এবার জোরকদমে প্রচার চালাতে উত্তরবঙ্গ পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিন দিনহাটা ও নাটাবাড়িতে জনসভা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। উত্তরবঙ্গে তৃণমূল সরকারের উন্নয়নের কথা এদিন জনসভায় জানান তিনি। পাশাপাশি বিজেপিকে আক্রমণ করে বলেন, বিজেপি গুন্ডামি ছাড়া আর কিছুই করেনি।

কোচবিহারের (Cooch Behar) রাস্তা ঝকঝক করছে। ভাওয়াইয়া সেতু আমরা করেছি। কত রাস্তা তৈরি হয়েছে এখানে। সবুজসাথী, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী করেছি আমরা। তুফানগঞ্জের জনসভার মঞ্চে নন্দীগ্রামে তিনিই জিতবেন বলে দাবি করেন। তফসিলি পেনশন, কৃষক বন্ধু, রূপশ্রী করে দিয়েছে তৃণমূল সরকার। পাশাপাশি বিজেপিকে গ্যাসের দম্বরীষ নিয়ে বিজেপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন। রেশনে কেরোসিন পাওয়া অভিযোগ করেন। ব্যাঙ্কের ঋণে দিতে চাইছিল বিজেপি, ভোটের কথা ভেবে একমাস পর বার তা লাগু করবে বিজেপি। পিএম কেয়ারের টাকা, বিএসএনএলের টাকা, রেল বিক্রির টাকা কোথায় গেল তা নিয়ে প্রশ্ন ছোড়েন মমতা। আরও পড়ুন, ডায়মন্ডহারবারে প্রচার চলাকালীন হামলা, আহত বিজেপি প্রার্থী দীপক হালদার

স্বরাষ্ট্রমন্ত্রীকে দাঙ্গাবাজ, ধান্দাবাজ বলে আক্রমণ করার পাশাপাশি নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। কেন্দ্রীয় বাহিনী দিয়ে পক্ষপাতিত্ব করা হয়েছে নন্দীগ্রামে, বলে অভিযোগ আনেন। 'বিজেপির দালালি করছে নির্বাচন কমিশন', দাবি মমতার। অমিত শাহ নির্বাচন কমিশন চালাচ্ছেন বলে দাবি করেন। মা, বোনেদের সম্মান দেয় না এই বিজেপি। 'আমাকে গুলি দেখালে আমি গোলা দেখাই', দাবি মমতার। অসমের ভোটে পুলিশ নিজেই ভোট দিচ্ছে, বলে মন্তব্য তাঁর। ভোটের আগে উত্তরবঙ্গে তান্ডব করবে বিজেপি। তাই অত্যাচার করলে রুখে দাঁড়ানোর আবেদন জানান জনতার উদ্দেশে।

'বাংলায় তৃণমূল ক্ষমতায় আসছে, টাকায় জোরে নয় মনের জোরে ভোটে জেতা যায়। আমি আবার দু'পা নিয়ে নামব মাঠে', দাবি মমতার। পাশাপাশি ইস্তেহার অনুযায়ী, মা, বোনেদের ১০০০ টাকা করে হাত খরচ দেওয়ার কথা ঘোষণা করেন। ব্যাঙ্ক লোন ক্রেডিট কার্ড থেকে চাকরির প্রতিশ্রুতি দেন তিনি। বাংলাদেশে মতুয়া ভোট টানতে নরেন্দ্র মোদির সফরকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী।

আজ দিনহাটা সভায় হ্যান্ডলুম ক্লাস্টার, মেডিক্যাল কলেজ, শীতলকুচিতে আইআইটি তৈরি হয়েছে, রাজবংশী ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে, বড়মার চিকিৎসার ব্যবস্থা, কোচবিহারে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় করে দিয়েছি, বলে জানান মুখ্যমন্ত্রী।