Weather Update: কুয়াশার চাদর সরিয়ে নামছে পারদ, জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে
শীত (প্রতীকী ছবি: PTI)

কলকাতা, ১২ ডিসেম্বর: কুয়াশার (Fog) চাদর সরিয়ে নামছে তাপমাত্রার পারদ। আগামী কয়েকদিনের মধ্যে রাজ্যে জাঁকিয়ে শীত (Winter) পড়ার পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর (IMD)। গত কয়েকদিন ধর কুয়াশার দাপট দেখেছে বাংলার মানুষ। সকাল থেকেই আকাশ ঘোলাটে, কুয়াশার চাদরে কোথাও কোথাও সূর্যিমামার দেখাও পাওয়া যায়নি। তবে আজ কুয়াশার দাপট অনেকটাই কম। সকাল থেকে গায়ে লাগছে ঠান্ডা বাতাস।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে,  আগামী ৪ থেকে ৫ দিন সকালে কুয়াশা। বেলার দিকে আংশিক মেঘলা আকাশ থাকবে বলে জানা যাচ্ছে উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে আগামী কিছুদিন এই কুয়াশায় আচ্ছন্ন থাকবে বলে জানা যাচ্ছে। দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। আরও পড়ুন: Actor Arya Banerjee Found Dead: যোধপুর পার্কের বাড়ি থেকে উদ্ধার অভিনেত্রী আরিয়া বন্দ্যোপাধ্যায়ের মৃতদেহ

আগামী ৪ থেকে ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন হবে না। আগামী ২৪ ঘণ্টায় উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে কুয়াশার দাপট থাকবে, কমতে পারে দৃশ্যমান্যতা।