Weather Update: ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা
ফাইল ফোটো (Photo Credits: PTI)

কলকাতা, ২১ অক্টোবর: পুজোর মুখে আশার কথা শোনাল না আলিপুর আবহাওয়া অফিস (IMD)। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ওড়িশা উপকূলে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আর ঘূর্ণাবর্ত থেকে একটি নিম্নচাপ (Depression) অক্ষরেখা পূর্ব বিহার পর্যন্ত ও একটি নিম্নচাপ অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েও রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়াবিদরা। তবে নিম্নচাপের প্রভাব পশ্চিমবঙ্গে সরাসরি না পরলেও ওড়িশা, তেলাঙ্গনা, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ সহ মহারাষ্ট্রে ঝড় সহ ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে আগামীকাল অর্থাৎ ষষ্ঠীর দিনেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া অফিস জানিয়েছে, ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টির আশঙ্কা আবহাওয়াবিদদের। তবে গরম ও অস্বস্তি আপাতত বজায় থাকবে। কিন্তু অক্টোবরের শেষ থেকেই শীতের আগমন ঘটতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া অফিসের।আরও পড়ুন: Durga Puja 2020: সামান্য পরিবর্তন করে দুর্গাপুজো নিয়ে আগের রায় বহাল রাখল হাইকোর্ট

তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।