Kolkata Weather Update: গরম চলবে আরও ২ দিন, রাজ্যে বর্ষা আসতে আরও দেরি
তাপপ্রবাহ। Representational Image. (Photo Credit: PTI)

কলকাতা, ১৬ জুন, ২০১৯: দুঃসংবাদ শোনাল হাওয়া অফিস। মাঝে মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও পাকা পাকি ভাবে বর্ষা (Monsooon) এখনই আসছে না। এমনই ইঙ্গিত দিয়েছেন আবহবিদ্‌রা আলিপুর হাওয়া অফিসের পক্ষ থেকে এখনও সুনির্দিষ্ট করে বর্ষা আসার দিনক্ষণ জানানো হয়নি। গরম এখন অব্যহত থাকবে বলে জানানো হয়েছে। দিনের বেলার গরমের সঙ্গে আর্দ্রতা জনিত কারণে থাকবে প্রবল অস্বস্তি।

তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরা ফেরা করবে।

এবছর দেশে দেরিতেই এসেছে বর্ষা। এখনও তীব্র দহনে জেরবার গোটা উত্তর ভারত। তাপ প্রবাহ(Heat Wave)  এবং লুয়ের দাপটে বিহারে একদিনেই ৭০ জনের মৃত্যু হয়েছে। উত্তর প্রদেশ, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানার অবস্থাও সংকটজনক। আরও পড়ুন, তাপপ্রবাহে বিহারে মৃত ৭০, ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা নীতীশ সরকারের

বৃষ্টির দেখা নেই উত্তর ভারতের কোনও রাজ্যেই। সেই খাতায় নাম লিখিয়েছে পশ্চিমবঙ্গ। রাজ্যে মাঝে মধ্যে স্থানীয় মেঘ থেকে বৃষ্টি হলেও পাকা পাকি ভাবে বর্ষা আসতে এখনও দেরি। আগামী কয়েকদিন কলকাতা সহ দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়বে বলে জানানো হয়েছে। গরমের সঙ্গে অস্বস্তিকর ঘাম হবে। বাতাসে আর্দ্রতার পরিমান বেশি থাকায় এই অস্বস্তিকর গরম আবহাওয়া বজায় থাকবে বলে জানানো হয়েছে।