West Bengal Weather Update: মেঘলা আকাশে হাওয়ার আনাগোনায় সাময়িক স্বস্তি, দক্ষিণবঙ্গে আগামী ৫ দিনে বৃষ্টি নেই
Spring( Photo Credits: Pixabay)

কলকাতা, ৪ এপ্রিল: তাপপ্রবাহের গতি কিছুটা কমলেও আগামী পাঁচদিনে কলকাতা-সহ সমগ্র দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও দেখা মিলবে না, জানিলে দিল হাওয়া অফিস (Weaher Update) । তাই বৈশাকের আগে আর চাতক পাখির দৃষ্টিতে আকাশের দিকে তাকিয়ে তেমন লাভ লোকসানের অঙ্ক না ভাবলেই ভাল। এদিকে শুষ্ক গরম কমতেই প্যাচপেচে গরমে দিশেহারা গোটা রাজ্য। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহের শুরুতেই কলকাতার আকাশ মেঘলা। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রির আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৭ শতাংশ।

তবে দক্ষিণে গরমে তিষ্ঠোনো না গেলেও উত্তরে আগামী পাঁচদিন হবে বৃষ্টি। এদিকে গরমের হেরফর তেমন ঘটবে না। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী এপ্রিল মাসেও উত্তরোত্তর বাড়বে তাপমাত্রা। শুধু দিনেই গরম বাড়বে, তা নয়। বরং রাতেও চড়চড় করে বাড়বে তাপমাত্রার পারদ।  জম্মু ও কাশ্মীর, হিমাচলেও গম। পার্বত্য এলাকায় তাপমাত্রা ৩৩ ডিগ্রি ছাড়িয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ইতিমধ্যেই তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী ২৪ ঘণ্টায় তাপপ্রবাহ শুরু হবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

বলাবাহুল্য, দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও আগামী কয়েকদিন তাপমাত্রা বেশ কয়েক ডিগ্রি বাড়বে। তবে আজ সকাল থেকে আকাশ মেঘলা থাকায় এবং হাওয়ার দাপটে গরম কম অনুভূত হবে।