Madan Mitra Slams Suvendu Adhikari: 'আমরা এখন ভাইরাস থেকে মুক্ত', শুভেন্দু অধিকারীর বিজেপি যোগের পর কটাক্ষ মদন মিত্রর
মদন মিত্র (Photo: Facebook)

কলকাতা, ১৯ ডিসেম্বর: জল্পনার অবসান ঘটিয়ে আজ বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের প্রাক্তন হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর সঙ্গে যোগ দিলেন বিধায়ক-সাংসদ সহ ১০ জন হেভিওয়েট। মেদিনীপুরের সভায় শুভেন্দু অধিকারীকে পাশে নিয়ে বসলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুভেন্দুকে পাশে পেয়ে মৃদু হাসি দেখা যায় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে। বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু বলেন, অমিত শাহ আমার বড় দাদা। মুকুল রায় বলেছেন, আত্মসম্মান থাকলে তৃণমূলে থাকিস না। যাদের জন্য গ্রামে গ্রামে ঘুরেছি, তৃণমূলের কেউ খোঁজ নেয়নি। কিন্তু করোনা হয়েছিল যখন তখন অমিত শাহ খোঁজ নিয়েছেন।

শুভেন্দুবাবু বলেন, "আমি নিজের মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি? কে আমার মা? আমার জন্মদাত্রী মা গায়ত্রী অধিকারী, অন্য কেউ নয়। মা বলতে হলে ভারতমাতাকে বলব, অন্য কাউকে নয়। কেন্দ্রীয় প্রকল্পকে রাজ্যে চালু করা হচ্ছে না। অনেকে আমাকে বিশ্বাসঘাতক বলছে। প্রতিষ্ঠার পর এনডিএ-র শরিক ছিল তৃণমূল। এবারে মমতা ব্যানার্জি দ্বিতীয় হবে, প্রথম হবে না। এবার বাংলায় বিজেপিরই সরকার হবে। নরেন্দ্র মোদিকে দায়িত্ব দিতে হবে। যেখানে বিশ্বাস নেই, সম্মান নেই, সেখানে থাকব না।" আরও পড়ুন: Amit Shah Rally: 'নির্বাচন আস্তে আস্তে আপনি একা হয়ে যাবেন দিদি', বললেন অমিত শাহ

বিজেপিতে যোগ দেওয়ার তণমূল কর্মীদের উদ্দেশে একটি খোলা চিঠি দিয়ে শুভেন্দু বলেন, "গত ১০ বছরে রাজ্যে কোনও পরিবর্তন হয়নি। নীচুতলার কর্মীরা একটু একটু করে দল তৈরি করেছেন। যাঁরা পার্টি তৈরি করেছেন, তাঁরা গুরুত্ব পাননি। ব্যক্তিগত স্বার্থ দলে প্রাধান্য পেয়েছে। রাজ্যের মানুষকে ঠিক করতে হবে, তাঁরা কী করবেন। আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে। রাজ্যের উন্নয়নের জন্য সিদ্ধান্ত নিতে হবে। তাই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ১০ বছর ক্ষমতায় থাকার পর দুয়ারে সরকারের মতো প্রকল্প নিতে হচ্ছে। আমাদের একসঙ্গে নতুন পথে হাঁটতে হবে। আশা করি আপনারা আমার সঙ্গে থাকবেন। তিন দশক আগে যে আদর্শের লড়াই শুরু করেছিলাম, তা চালিয়ে যাব।"

শুভেন্দুকে জবাব দিতে দেরি করেনি তৃণমূলও। তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra) বলেন, "শুভেন্দু বলেছেন যে তৃণমূল কংগ্রেস গত ১০ বছর ধরে কিছুই করেনি। টিএমসি যদি ১০ বছর কিছু না করে থাকে তবে আপনি চুপ করেছিলেন কেন? দুর্ভাগ্যজনক। আজ টিএমসির কর্মীদের জন্য একটি দুর্দান্ত সন্ধ্যা হবে কারণ আমরা এখন ভাইরাস থেকে মুক্ত।"