WBJEE 2020 Online Counselling: রাজ্য জয়েন্টের কাউন্সিলিং শুরু আজ থেকে, জেনে নিন কী কী ডকুমেন্টস কবে জমা দিতে হবে
(Photo Credits: Pixabay)

জয়েন্ট এন্ট্রাস এক্সাম বোর্ড (WBJEEB) ইঞ্জিনিয়ারিং ছাত্রদের জন্য শুরু করল অনলাইন কাউন্সিলিং। ১২ অগাস্ট থেকে শুরু হল কাউন্সিলিং। যারা জয়েন্ট এন্ট্রাস এক্সামে উত্তীর্ণ হয়েছেন তারা এবার আবেদন করতে পারবেন। wbjeeb.nic.in-এ শুরু হয়েছে কাউন্সিলিংয়ের প্রথম রাউন্ড। এক্ষেত্রে সমস্ত পড়ুয়াকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে, তারপর অ্যাপ্লিকেশন ফিলআপ করে, সমস্ত ডকুমেন্টস আপলোড করে কাউন্সিলিংয়ের টাকা জমা দিয়ে অন্যান্য যাবতীয় ফর্ম অপশন ফিলআপ করতে হবে কাউন্সিলিংয়ের জন্য। ২৫ অগাস্টের মধ্যেই সেরে নিতে হবে এই কাউন্সিলিংয়ের প্রক্রিয়া। ২৬ অগাস্টের মধ্যে যাবতীয় ডকুমেন্টস আপলোড করতে হবে নির্দিষ্ট ওয়েবসাইটে। অনলাইন কাউন্সিলিং সংক্রান্ত যাবতীয় তথ্য দেখে নিন একনজরে।

অনলাইন কাউন্সিলিংয়ের গুরুত্বপূর্ণ তারিখ

১২ অগাস্ট থেকে শুরু হবে অনলাইন কাউন্সিলিং। শেষ তারিখ ২৫ অগাস্ট। ২৬ অগাস্টের মধ্যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস জমা দিতে হবে। কোন কলেজে পড়ুয়া পড়তে চান, তা চূড়ান্ত করতে হবে ২৫ অগাস্ট থেকে ২৮ অগাস্টের মধ্যে।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া

wbjeeb.nic.in-এ গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। রোল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে এবং এরপর ফিলআপ করতে হবে রেজিস্ট্রেশন ফর্ম।

প্রয়োজনীয় ডকুমেন্টস

মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট (বয়সের প্রমাণপত্র)

দশম শ্রেণির মার্কশিট

দ্বাদশ শ্রেণির মার্কশিট

ডোমিসিল সার্টিফিকেট

ক্যাটাগরি সার্টিফিকেট (যদি প্রযোজ্য হয়)

পিডব্লু়ডি পড়ুয়াদের জন্য পিডব্লু়ডি সার্টিফিকেট

টিএফডব্লু পড়ুয়ার জন্য ইনকাম সার্টিফিকেট

প্রথম রেজিস্ট্রেশনের কাউন্সিলিংয়ের ফলাফল প্রকাশ হবে ৩১ অগাস্ট। দ্বিতীয় এনং তৃতীয় কাউন্সিলিংয়ের রেজাল্ট বেরোবে ২৪ সেপ্টেম্বর এবং ১৯ অক্টোবর।