WBJEE 2019 Result: জয়েন্ট এন্ট্রাসের ফলাফল প্রকাশ আজ, www.wbjeeb.in-এর মাধ্যমে দুপুর ২টো থেকে জানা যাবে ফল
আজ জয়েন্টের ফল। Representational Image | (Photo Credits: Unsplash.com)

কলকাতা, ২০ জুন: আজ, বৃহস্পতিবার জয়েন্ট এন্ট্রান্সের (WBJEE 2019 Result) ফল ঘোষণা। আজ দুপুর একটায়, সাংবাদিক বৈঠকের মাধ্যমে ফলাফল প্রকাশ করবে জয়েন্ট এন্ট্রাস বোর্ড। এরপর দুপুর দুটো থেকে ওয়েবসাইটে ফলাফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা। যে ওয়েবসাইটগুলিতে ফল জানা যাবে সেগুলি হল-- www.wbjeeb.in, www.wbjeeb.nic.in, www.exametc.com-র মাধ্যমে। পরীক্ষার ২৪ দিনের মাথায় ফল প্রকাশ করছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ফলাফল ঘোষণার পরেই শুরু হবে সরকারি এবং বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজগুলোর কাউন্সেলিং প্রক্রিয়া।

এছাড়া SMS-র মাধ্যমেও ফলাফল জানা যাবে। মেসেজে রাইট অপশনে গিয়ে লিখতে হবে WBJEEB তারপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২ নম্বরে। আরও পড়ুন- টিএমসিপি-র জাতপাত কটাক্ষের বিরুদ্ধে রবীন্দ্রভারতীতে গণপদত্যাগে অধ্যাপকরা

এছাড়াও আপনার মোবাইল নম্বরটি www.exametc.com এখানে আগাম রেজিস্টার করতে পারেন, এতে রেজাল্ট বেরনো মাত্রই এসএমএস পৌঁছে যাবে আপনার কাছে। তার জন্য প্রয়োজন মোবাইল নম্বর এবং রোল নম্বর। গত ২৬মে পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরার তিনশো দুটি কেন্দ্রে ইঞ্জিনিয়ারিংয়ে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল। এবছর পরীক্ষা দিয়েছিলেন দেড় লক্ষ পড়ুয়া। লোকসভা নির্বাচনের জন্য বেশ কিছুটা পিছিয়ে যায় পরীক্ষার দিন।

২০১৯-এ দেড় লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছে। প্রসঙ্গত, এবছরে বেশ কড়াকড়ির সঙ্গে জয়েন্ট পরীক্ষা সংগঠিত হয়। পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা বেশ আঁটোসাঁটো ছিল। ঘড়ি ও লেখার পেন বোর্ড থেকেই দেওয়া হয়েছে ছাত্রছাত্রীদের। ফোন ব্যবহারের অনুমতি শুধুমাত্র ছিল জয়েন্ট এন্টান্স বোর্ডের সদস্য, ভ্রাম্যমাণ পর্যবেক্ষক ও সেন্টার ইনচার্জদের। এবার লোকসভা নির্বাচনের জন্য বেশ কিছুটা পিছিয়ে যায় পরীক্ষার দিন। পরীক্ষার ২৪ দিনের মাথায় ফল প্রকাশ করতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ফলাফল ঘোষণার পরেই শুরু হবে সরকারি এবং বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজগুলোর কাউন্সিলিং প্রক্রিয়া।