WB Bypolls 2021: উপ নির্বাচনে ভবানীপুরে ভোট পড়েছে ৫৭ শতাংশ, ৩ কেন্দ্রের মধ্যে সামশেরগঞ্জে সর্বোচ্চ ভোটদান
ভোটার কার্ড (File pic)

কলকাতা, ১ অক্টেবার: গতকাল রাজ্যের তিন কেন্দ্রে ভোটগ্রহণ (Vote) হয়। তার মধ্যে ভবানীপুর (Bhabanipur) আসন উপ নির্বাচন (Bypoll) ছিল। এই তিন কেন্দের মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে সামশেরগঞ্জে। নির্বাচন কমিশন জানিয়েছে, এই কেন্দ্রে সন্ধে ৬টা পর্যন্ত ভোট পড়েছে ৭৯.৯২ শতাংশ। অন্যদিকে ভবানীপুরে ভোট পড়েছে ৫৭.৯ শতাংশ। মুর্শিদাবাদের জঙ্গিপুর আসনে ভোটদানের হার ৭৭.৬৩ শতাংশ।

নির্বাচন কমিশনের এক আধিকারিক সবাদসংস্থা পিটিআই-কে বলেন "তিন কেন্দ্রের মধ্যে ভবানীপুরেই সবচেয়ে কম ভোট পড়েছে। সামশেরগঞ্জে সর্বোচ্চ ভোটদান হয়েছে। তিন কেন্দ্রে মোট ভোটার ছিল ৬ লাখ ৯৭ হাজার ১৬৪ জন।" তিনি আরও বলেন, সকাল ৭টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ভোট চলাকালীন পরিস্থিতি মোটামুটি শান্তিপূর্ণ ছিল। আরও পড়ুন: Mamata Banerjee: না জানিয়ে জল ছাড়ছে ডিভিসি, 'ম্যান মেড বন্যা' বলে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

ভবানীপুর কেন্দ্রে লড়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপির (BJP) প্রিয়াঙ্কা টিবরেওয়াল৷ বামেদের হয়ে লড়াইয়ের ময়দানে ছিলেন শ্রীজীব বিশ্বাস৷ বাম, তৃণমূল (TMC), বিজেপির পাশাপাশি এই কেন্দ্র থেকে আরও ৯ জন প্রার্থী লড়াই করেছেন। জঙ্গিপুর থেকে তৃণমূলের হয়ে লড়েছেন জাকির হোসেন। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী ছিলেন সুজিত দাস। সামশেরগঞ্জে তৃণমূলের হয়ে লড়েছেন আমিরুল ইসলাম। এই কেন্দ্রে তাঁর লড়াই ছিল বিজেপি-র মিলন ঘোষের সঙ্গে।