West Bengal Assembly Elections 2021: এক ফ্রেমে নচিকেতার সঙ্গে দিলীপ ঘোষ, নেটদুনিয়ায় ভাইরাল ছবি
নচিকেতা ও দিলীপ ঘোষ(Photo Credits: Social Media)

কলকাতা, ২ মার্চ: “তুমি আসবে বলেই দেশটা এখনও গুজরাট হয়ে যায়নি।” হ্যাঁ গুজরাট দাঙ্গার পর এভাবেই নিজের কলম ও গলায় ঝড় তুলে দিয়েছিলেন সুমন পরবর্তী বাংলার জীবনমুখী গানের অন্যতম পথিকৃৎ নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। আসন্ন বিধানসভা নির্বাচনের প্রাক্কালে যখন দল বদলের হিড়িক পড়েছে যত্রতত্র তখন প্রাইভেট কমিউনিস্ট তথা মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ সংগীত শিল্পীকে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে আলাপচারিতায় দেখা গেলে সন্দেহ তো হবেই। দিলীপ নচিকেতা বার্তালাপের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতে না হতেই ভাইরাল। সংবাদকর্মীরাও ছাড়ার পাত্র নন, নচিকেতাকে ফোন করেই চলেছেন। যদিও প্রত্যুত্তোরে বিজেপি যোগের বিষয়টি ফুৎকারে উড়িয়েছেন নচিকেতা। আরও পড়ুন-West Bengal: বিজেপিকে রুখে দেশের গণতন্ত্রকে বাঁচাতে হবে, নবান্নে মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক শেষে তেজস্বী যাদব

তিনি জানান, একটি অনুষ্ঠান গিয়েছিলেন গান গাইতে। সেখানে যান দিলীপ ঘোষও। বিজেপি নেতা নিজে এগিয়ে এসে তাঁর সঙ্গে কথা বলেছেন। দিলীপবাবু নচিকেতার গানের ভক্ত। এনিয়েই তাঁদের মধ্যে সৌজন্যমূলক কথা হয়েছে। বিষয়টির সঙ্গে রাজনীতির কোনওরকম সম্পর্ক নেই। ২০০৯ সাল থেকে মমতা ঘনিষ্ট সংগীত শিল্পীদের মধ্যে নচিকেতা একজন। বাম বিরোধী বিদ্দজনদের তালিকার প্রথম সারিতে ছিলেন তিনি। সেই নচিকেতা কিনা দিলীপ ঘোষের সঙ্গে এক ফ্রেমে। জল্পনা তো বাড়বেই। তবে সেই জল্পনায় জল ঢেলেছেন শিল্পী নিজেই। যদিও এনিয়ে রাত পর্যন্ত বিজেপি সভাপতি দিলীপ ঘোষের কোনও বক্তব্যে পাওয়া যায়নি।

গত নভেম্বর থেকে তৃণমূলের ঘর শূন্য করে বাঘা বাঘা রাজনীতিক থেকে শুরু করে টলি তারকাদের ভিড়ে ভরে উঠছে রাজ্য বিজেপির ঘর। গতকাল টলিউড অভিনেত্রী শ্রাবন্তী দিলীপ ঘোষ ও কৈলাস বিজয় বর্গীয়র উপস্থিতে পদ্মশিবিরে যোগ দিয়েছেন। তাই নচিকেতার উপরে নেটিজেনদের দৃষ্টি আবদ্ধ হয়ে রয়েছে।