Basudeb Acharia: প্রয়াত প্রাক্তন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
Photo Credits: X@salimdotcomrade

হায়দরাবাদ: প্রয়াত হলেন (Passed away) বাঁকুড়ার ৯ বারের সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া (Veteran CPI(M) leader Basudeb Acharia)। সোমবার তেলাঙ্গানার (Telangana) হায়দরাবাদের (Hyderabad) একটি বেসরকারি হাসপাতালে ভর্তি থাকাকালীন মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে ভারতের এই বিখ্যাত বামপন্থী ট্রেড ইউনিয়ন নেতার (CITU leader) বয়স হয়েছিল ৮১ বছর। বর্ষীয়ান এই বাম নেতার মৃত্যুর খবর পাওয়ার পর টুইট করে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Md Salim)-সহ বিশিষ্ট রাজনৈতিক নেতারা।

মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, "প্রবীণ বাম নেতা ও প্রাক্তন সংসদ সদস্য বাসুদেব আচারিয়ার মৃত্যুতে শোকাহত। তিনি একজন ট্রেড ইউনিয়ন নেতা এবং শক্তিশালী সাংসদ ছিলেন এবং তাঁর প্রয়াণে জনজীবনে উল্লেখযোগ্য ক্ষতি হবে। তাঁর পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানাই।"

সিপিএমের পলিটবুরোর সদস্য ও পশ্চিমবঙ্গের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম টুইট করেন"প্রবীণ সংসদ সদস্য ও ট্রেড ইউনিয়ন নেতা কমরেড বাসুদেব আচারিয়া আজ বিকেলে হায়দরাবাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি রাজ্য কমিটি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দল পরিষেবাকে দিয়েছেন।"

দলীয় সূত্রে জানা গেছে, বাসুদেব আচারিয়ার দেহ হায়দরাবাদ থেকে পশ্চিমবঙ্গে শেষকৃত্যের জন্য নিয়ে আসা হবে। এখানে দলের নেতা,কর্মী-সমর্থকরা তাঁদের প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানানোর পরেই সম্পন্ন হবে তাঁর নশ্বর দেহের শেষকৃত্য। আরও পড়ুন: Vocal for Local Triumphs: দিওয়ালিতে ভারতীয় জিনিসের রেকর্ড বিক্রি, চাইনিজ দ্রব্য কেনার প্রবণতা কমছে