Farakka Barrage Accident: ফারাক্কা ব্যারেজের নির্মীয়মাণ সেতু ভেঙে মৃত ৩
সেতু ভেঙে মৃত ৩ (Photo Credits: ANI)

মালদা, ১৭ ফেব্রুয়ারি: ফারাক্কা ব্যারেজের (Farakka Barrage) নির্মীয়মাণ সেতু ভেঙে ভয়াবহ দুর্ঘটনা (Accident)। ঘটনাটি ঘটে মালদার বৈষ্ণবনগরে। রবিবার সন্ধ্যায় নির্মীয়মাণ এই ব্রিজের ১ ও ২ নম্বর পিলারের মধ্যে গার্ডার বসানোর কাজ চলছিল। সে সময় বিপত্তি ঘটে। এই সময়-র খবর অনুযায়ী, এই দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। কিন্তু স্থানীয় কংগ্রেস বিধায়ক মইনুল হক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যুর দাবি করেছেন। এর মধ্যে ১ জন ইঞ্জিনিয়র আছেন। আরও অনেকে জখম হয়েছেন বলে খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

প্রায় দেড় বছর আগে ফারাক্কা ব্যারেজের ওপরে দ্বিতীয় সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। কাজচলার মধ্যেই এই ঘটনা ঘটল। ধ্বংসস্তূপে আরও এক শ্রমিকের আটকে পড়ার আশঙ্কা রয়েছে। ঘটনাস্থলে পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা পৌঁছেছিলেন। আহত ৩ শ্রমিককে রাতেই মালদা মেডিক্যাল কলেজে (Malda Medical College) ভর্তি করানো হয়েছিল। আরও পড়ুন, চলন্ত বাইকে ফেসবুক লাইভ, নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে মৃত্যু যুবকের

কীকরে এই দুর্ঘটনা ঘটল তার কারণ নিয়ে চাপান উতর দেখা দিয়েছে। এই ঘটনার নেপথ্যে প্রকৃত কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছে জাতীয় মহাসড়ক কর্তৃপক্ষ (NHAI)। বিভিন্ন মহল থেকে গাফিলতির অভিযোগ তোলা হয়েছে। চলছে রাজনৈতিক চাপান উতরও বিষয়টি নিয়ে তিনি কেন্দ্রীয় সড়কমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।