Uluberia Clash: মধ্যরাতের 'মহাভারতে' মুড়ি মুড়কির মত বোমা পড়ল উলুবেডিয়ায়, রাতভর চলল অশান্তি
রাজ্যের অশান্তির ফাইল ছবি। (Photo Credits: ANI)

কলকাতা, ৪ জুলাই: এবার উত্তপ্ত হাওড়া জেলার উলুবেড়িয়া-য় (Uluberia)। মাঝরাতে তৃণমূল (TMC) -বিজেপি (BJP) কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে এতটাই উত্তপ্ত হয়ে উঠল এলাকা, যে আতঙ্কে স্থানীয় বাসিন্দারা দু চোখের পাতা এক করতে পারলেন না। মুড়ি মুড়কির মত বোমা পড়ল উলুবেডিয়ায়। একে অপরকে দোষারোপ করলেও, ব্যাপার হল রাজ্যের অশান্তিপুরে যোগ হল আরও একটা নাম- উলুবেড়িয়া। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর এই সংঘর্ষে দশজন আহত হয়েছেন। আহতের অধিকাংশই বিজেপি-র বলে দাবি।কিন্তু এই অশান্তি কেন? দুটি রাজনৈতিক দলের ব্যাখা একেবারে ভিন্ন।

তৃণমূলের অভিযোগ, এলাকার দুটি ক্লাবের মধ্যে ঝামেলার কারণেই এই বোমাবাজি। বিজেপি-এর পিছনে রাজনীতির রঙ লাগিয়ে ফায়দা তোলার চেষ্টা করছে। রাজ্যের শাসক দলের আরও অভিযোগ, চক্রান্ত করেই বোমাবাজি করিয়েছে বিজেপি, যাতে এলাকায় তৃণমূলের নামে কালিমালিপ্ত করা যায়। মধ্যরাতে 'অশান্তির মহাভারতের'পিছনে অবশ্য বিজেপি-র অভিযোগ অনেক গুরুতর। তাদের অন্তত ৮জন কর্মী গুরুতর জখম বলে দাবি করে বিজেপি নেতারা জানান, এলাকায় চোলাই মদের রমরমা রুখতে তৎপর হওয়ার কারণেই এই হামলা। পাশাপাশি বিজেপি কর্মীদের অভিযোগ, বুধবার রাতে তৃণমূলের দুষ্কৃতীরা চড়াও হয় তাঁদের উপর। আরও পড়ুন-ফের ভাঙন, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন মেয়রের প্রাক্তন আপ্তসহায়ক

বিজেপির দাবি, এদিন মদের দোকান খোলার কারণে প্রতিবাদ জানায় বিজেপির কর্মী সমর্থকরা আর তার জেরেই ৪০-৫০ জন তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা বিজেপি সমর্থকদের বাড়িতে ঢুকে ইঁটবৃষ্টি ও বোমাবাজি শুরু করে। অভিযোগ, বোমার আঘাতে আহত হয়েছে তিন মহিলা-সহ ৮ বিজেপি সমর্থক। তাঁদের বাউড়িয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উত্তেজনা সামাল দিতে এলাকায় পুলিস মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবারও এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। তৃণমূলের অভিযোগ, বাইরে থেকে এলাকায় উত্তেজনা ছড়ানোর মরিয়া চেষ্টা চলছে।