ফের ভাঙন, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন মেয়রের প্রাক্তন আপ্তসহায়ক
ফিরহাদ হাকিম ও মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credit: Twitter)

কলকাতা, ৩ জুলাই: ফের তৃণমূলে অকাল ভাঙন, এদিন মুকুল রায়ের হাত ধরে পদ্মশিবিরে গেলেন কলকাতার মেয়র ববি হাকিমের সহকারী অনির্বাণ চট্টোপাধ্যায়। মাস দেড়েক আগেই মন্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্কের ইতি ঘটেছে। তলে তলে বোধহয় বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছিলেন অনির্বাণ, ফের মোদি ক্ষমতায় ফিরতেই দলবদলের সিদ্ধান্ত নিয়ে নেন। রাজ্যে মুকুল রায়ের হাতে রাজনৈতিক ছড়ি উঠতেই পদ্মশিবিরে যোগ দিয়ে ফেললেন তিনি। এই দলবদলে তৃণমূলের অনেক গুহ্য তথ্যই যে বিজেপি শিবিরে পৌঁছে যাবে তা আর বলে বোঝানোর দরকার নেই।

বুধবারও ৬ নম্বর মুরলীধর সেন লেনে বিজেপি রাজ্য দফতরে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগদানের পালা চলল। তবে অনির্বাণ একা নন, সঙ্গে ২০০ তৃণমূল কর্মী এদিন বিজেপিতে যোগ দিয়েছেন বলে দাবি মুকুল রায়ের। যোগদান পর্ব মিটতেই মুকুলবাবু বলেন, এতদিন নেতাদের আনছিলাম, এবার ক্যাডারদের আনছি।এদিকে প্রাক্তন আপ্তা সহায়কের দলবদলের খবরে পুরও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে প্রতিদিন দলে দলে নেতাকর্মীদের বিজেপিতে যোগ দেওয়ায় শাসকদল তৃণমূলের ভাঁড়ার শূন্য হতে চলেছে। উত্তর ২৪ পরগনার পর এবার হুগলিতেও নেতা বদলে দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মুকুল রায় থেকে দলবদল শুরু হয়েছিল, তারপর একে একে অর্জুন সিং, সৌমিত্র খাঁ, অনুপম হাজরা, ভারতী ঘোষ, সুনীল সিং, তালিকাটা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। একই সঙ্গে নিজেদের হৃদকম্প কানে শুনতে পাচ্ছেন তৃণমূল নেতৃত্ব, বাকিটা তো সময় বলবে।