Bangladeshi Smugglers killed: কোচবিহার সীমান্তে বিএসএফ-র গুলিতে নিহত দুই বাংলাদেশি গোরু পাচারকারী
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

কোচবিহার, ১২ নভেম্বর: ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-র (BSF) গুলিতে নিহত দুই বাংলাদেশি গোরু পাচারকারী (Bangladeshi Smugglers)। আজ রাত ৩টের দিকে ঘটনা ঘটেছে কোচবিহারের (Cooch Behar) সিতাইয়ের (Sitai) সাতভাণ্ডারি এলাকায়। ঘটনায় এক বিএসএফ জওয়ানও আহত হয়েছেন। ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে বাধা দেওয়াতে দুষ্কৃতীরা বিএসএফ-র ওপরে হামলা চালায়। তাতেই ওই জওয়ান আহত হন। তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএসএফ জানিয়েছে, দুষ্কৃতীরা ভারতে করে বাঁশের ক্যান্টিলিভার ব্যবহার করে গবাদি পশু পাচারের চেষ্টা করে। বিএসএফ তাদের ফিরে যেতে সতর্ক করেছিল। কিন্তু তারা লোহার রড ও লাঠি দিয়ে বিএসএফ জওয়ানদের উপরে আক্রমণ করেছে। সেই কারণেই গুলি চালাতে বাধ্য হতে হয়। আরও পড়ুন: Ajay Bhalla's Kolkata Visit: সীমান্ত সুরক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করতে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা

এদিক, আজই সীমান্ত সুরক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করতে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা (Home Secretary Ajay Bhalla)। তিনি পশ্চিমবঙ্গের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি-সহ একাধিক পদস্থ প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠক করবেন। সেনাবাহিনী (Army), বিএসএফ (BSF), কোস্টগার্ড এবং সীমান্ত সংলগ্ন জেলাগুলির জেলাশাসকরা বৈঠকে উপস্থিত থাকবেন।