Nirmal Maji: আল্লাহর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের তুলনা, নির্মল মাজির বিরুদ্ধে অভিযোগ নওশাদ সিদ্দিকীর
Trinamool MLA Nirmal Maji (Photo: IANS)

কলকাতা, ২ জুলাই: কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) মা সারদার (Maa Sarada) অবতার হিসাবে বর্ণনা করেছিলেন। সেই বিতর্ক নেভার আগেই আবার বিতর্কিত মন্তব্য করে বসলেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক নির্মল মাজি (Nirmal Maji)। এবার তিনি মুখ্যমন্ত্রীকে আল্লাহর (Allah) সঙ্গে তুলনা করলেন। নির্মল মাজির ওই বক্তব্যের ভিডিও প্রকাশ করে তীব্র সমালোচনা করেছেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী।

নির্মলের বিরুদ্ধে অভিযোগ তুলে ভিডিও বার্তা প্রকাশ করেছেন নওশাদ। ভিডিও বার্তায় তিনি বলেন, "তৃণমূল কংগ্রেস নির্মল মাজি সম্প্রতি মা সারদা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে তুলনা করেছেন। স্বাভাবিকভাবেই এই ধরনের তুলনা হিন্দুদের মনে ক্ষোভ তৈরি করেছে। রামকৃষ্ণ মঠ এবং রামকৃষ্ণ মিশনও একটি বিবৃতি জারি করে এই ধরনের মন্তব্যে আপত্তি জানিয়েছে। এখন জানা গিয়েছে এই বিধায়ক ভিন্ন জায়গায় আল্লাহ ও মুখ্যমন্ত্রীর মধ্যে তুলনা করেছেন। এটা ইসলাম ধর্মের অনুসারী মানুষের বিশ্বাসের পরিপন্থী। এ ধরনের তুলনা মুসলমানদের মনে ক্ষোভের সৃষ্টি করেছে।" তবে, ঠিক কোথায় নির্মল মাজিকে এই বক্তব্য পেশ করেছেন, তা নওশাদ উল্লেখ করেননি। আরও পড়ুন: JU Student Set To Join Facebook: গুগল, অ্যামাজনের প্রস্তাব ফিরিয়ে ১.৮ কোটির প্যাকেজে ফেসবুকে যোগ দিচ্ছেন কলকাতার যুবক

বিবৃতিতে সিদ্দিকী উভয় দৃষ্টান্তকে চাটুকারের সবচেয়ে খারাপ উদাহরণ হিসাবে অভিহিত করেছেন। এর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কাছ থেকে একটি আনুষ্ঠানিক বিবৃতি দাবি করেন। এছাড়াও এই ধরনের বক্তব্যের জন্য মাজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছেন তিনি। ভাঙড়ের বিধায়ক আরও বলেন, "এই ধরনের মন্তব্য সমাজে উত্তেজনা সৃষ্টি করতে পারে এবং সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনাকে বাধাগ্রস্ত করতে পারে।"

নির্মল মাজির বক্তব্য: 

নওশাদের অভিযোগের পর নির্মল মাজির কোনও বক্তব্য পাওয়া যায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত কোনও তৃণমূল কংগ্রেস নেতার কাছ থেকেও কোনও আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি।