Coronavirus Outbreak: দেশে করোনা আক্রান্ত ২৫ হাজারের কাছে, রাজ্যে আক্রান্ত বেড়ে ৪২৩
করোনাভাইরাস (Photo Credits: PTI)

কলকাতা, ২৫ এপ্রিল: রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus Outbreak) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪২৩। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের শরীরে করোনাভাইরাস ধরা পডেছে। মৃতের সংখ্যা ১৮। রাজ্য় সরকারের স্বাস্থ্য দপ্তরের (Health Department) বুলেটিনে এই পরিসংখ্যান দেওয়া হয়েছে। বুলেটিনে বলা হয়েছে, ১০৫ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন। গতকাল মুখ্যসচিব রাজীব সিনহা (Chief Secretary Rajiva Sinha) জানান, নতুন আক্রান্তদের মধ্যে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনার বেশি। মুখ্যসচিব আরও জানান, অডিট কমিটি মোট ৫৭টি ডেথ কেস অডিট করেছে। যার মধ্যে ১৮টি করোনায় মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কমিটি। বাকি ৩৯টি মৃত্যুর ক্ষেত্রে উপসর্গ পাওয়া গেলেও মৃত্যুর কারণ করোনার উল্লেখ নেই।

এবার করোনার (Coronavirus) থাবা মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে (Institute of Neurosciences Kolkata)। ওই বেসরকারি হাসপাতালের এক স্নায়ুরোগীর শরীরে ধরা পড়ে করোনা সংক্রমণ। সম্প্রতি অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। এছাড়াও হাসপাতালের দুই শীর্ষ আধিকারিকেরও করোনা টেস্ট পজিটিভ এসেছে। তাঁদের ভর্তি করা হয়েছে আলিপুরের একটি হাসপাতালে। যদিও স্বাস্থ্যভবন সূত্রে এবিষয়ে এখনও কোনও তথ্য মেলেনি। আরও পড়ুন: Coronavirus In West Bengal: করোনা আক্রান্ত ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সের দুই আধিকারিক

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, সূত্রের খবর, সম্প্রতি ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে ভর্তি ছিলেন এক বর্ষীয়ান আইনজীবী। অস্ত্রোপচার হয় তাঁর। আইনজীবীর শরীরে কিছু উপসর্গ মেলায় তাঁর নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। তাঁর শরীরে মেলে সংক্রমণ। সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। সেদিনের পরই ওই আইনজীবীর সংস্পর্শে আসা বেশ কয়েকজনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছিল। গতকাল তাঁদের রিপোর্ট এসেছে, তাতে দুজনের রিপোর্ট পজেটিভ এসেছে বলেই খবর। শীর্ষকর্তার সংক্রমণের ঘটনা প্রকাশ্যে আসতেই চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছে। শুরু হয়েছে হাসপাতাল স্যানিটাইজ করার কাজ।

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা ২৫ হাজারের কাছাকাছি। মোট ২৪ হাজার ৯৪২ জন সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত। তার মধ্যে ১৮ ৯৫৩ জনের বর্তমানে চিকিৎসা চলছে। ৫২১০ জন সুস্থ হয়েছেন। ২৪ ঘণ্টায় ১৪৯০ জনের শরীরে ভাইরাস মিলেছে। সারা দেশে মৃত্যুর সংখ্যা ৭৭৯। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৬ জনের।