Coronavirus In West Bengal: করোনা আক্রান্ত ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সের দুই আধিকারিক
ভারতে করোনাভাইরাস (Photo credits: IANS)

কলকতা, ২৫ এপ্রিল: এবার করোনার (Coronavirus) থাবা মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে (Institute of Neurosciences Kolkata)। ওই বেসরকারি হাসপাতালের এক স্নায়ুরোগীর শরীরে ধরা পড়ে করোনা সংক্রমণ। সম্প্রতি অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। এছাড়াও হাসপাতালের দুই শীর্ষ আধিকারিকেরও করোনা টেস্ট পজিটিভ এসেছে। তাঁদের ভর্তি করা হয়েছে আলিপুরের একটি হাসপাতালে। যদিও স্বাস্থ্যভবন সূত্রে এবিষয়ে এখনও কোনও তথ্য মেলেনি।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, সূত্রের খবর, সম্প্রতি ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে ভর্তি ছিলেন এক বর্ষীয়ান আইনজীবী। অস্ত্রোপচার হয় তাঁর। আইনজীবীর শরীরে কিছু উপসর্গ মেলায় তাঁর নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। তাঁর শরীরে মেলে সংক্রমণ। সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। সেদিনের পরই ওই আইনজীবীর সংস্পর্শে আসা বেশ কয়েকজনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছিল। গতকাল তাঁদের রিপোর্ট এসেছে, তাতে দুজনের রিপোর্ট পজেটিভ এসেছে বলেই খবর। শীর্ষকর্তার সংক্রমণের ঘটনা প্রকাশ্যে আসতেই চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছে। শুরু হয়েছে হাসপাতাল স্যানিটাইজ করার কাজ। আরও পড়ুন: Coronavirus Lockdown: মদ ও তামাকজাত পণ্য বিক্রিতে নিষেধাজ্ঞা বজায় থাকছে, জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার

অন্যদিকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে ফের চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত আইসোলেশনে থাকা এক রোগীও। মেডিকেল কলেজ সূত্রে খবর, গত ১২ দিনে হাসপাতালের মোট ২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।