Coronavirus Lockdown: মদ ও তামাকজাত পণ্য বিক্রিতে নিষেধাজ্ঞা বজায় থাকছে, জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার
লকডাউন Representative Image (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ২৫ এপ্রিল: শর্তসাপেক্ষে আজ শনিবার থেকে খুলছে দেশের বিভিন্ন দোকান (Shops)। গতরাতে এই বিষয়ে নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (MHA)। তবে হটস্পট (hotspots) ও কনটেইনমেন্ট জোনে (containment zones) দোকান খোলা যাবে না। আজ স্বরাষ্ট্রমন্ত্রক আরও একটি নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, মদের দোকান ও তামাকজাত দ্রব্য বিক্রিতে নিষেধাজ্ঞা বজায় থাকছে। এছাড়া নির্দেশিকায় বলা হয়েছে, ই-কমার্স সংস্থাগুলির বিক্রয় কেবলমাত্র প্রয়োজনীয় পণ্যগুলির জন্য অনুমোদিত।

আজ স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকায় বলা হয়েছে, গ্রামাঞ্চলে শপিংমলগুলি ব্যতীত সমস্ত দোকান খোলা যেতে পারে। শহরাঞ্চলে সমস্ত আবাসিক এলাকার দেকান, পাড়ার দোকান ও একক দোকান খোলার অনুমতি রয়েছে। তবে মার্কেট / মার্কেট কমপ্লেক্স এবং শপিংমলগুলিতে থাকা দোকান খোলার অনুমতি নেই। এছাড়া এটি স্পষ্ট করে দেওয়া হয়েছে যে ই-কমার্স সংস্থাগুলি কেবলমাত্র জরুরি পণ্য বিক্রি করতে পারবে। এছাড়া মদ এবং অন্যান্য আইটেমের বিক্রিও বন্ধ থাকবে। আরও পড়ুন: Coronavirus Lockdown Relaxed: মদের দোকানও কি খুলতে চলেছে? স্থানীয় দোকানপাট খোলার নির্দেশের পর জল্পনা

তবে যে অঞ্চলগুলিকে হটস্পট বা কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে (গ্রামাঞ্চল হোক বা শহরাঞ্চল) সেখানে কোনও দোকান খোলা রাখা যাবে না।