Sandeshkhali: ভোটের দিন সন্দেশখালিতে তদন্ত অভিযান, সিবিআই-এর বিরুদ্ধে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে চিঠি তৃণমূলের
Sandeshkhali (Photo Credit: Twitter/ANI)

সন্দেশখালি, ২৭ এপ্রিলঃ  শুক্রবার, ২৬ এপ্রিল দেশ জুড়ে ছিল দ্বিতীয় দফার ভোট। ১৩টি জেলা মিলিয়ে মোট ৮৯টি আসনে ভোট গ্রহণ হয়েছে। এদিন পশ্চিমবঙ্গের ৩ আসন দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটে ভোট গ্রহণ হয়েছে। ভোটপর্বের মাঝে সিবিআই আধিকারিকদের কাছে খবর আসে, সন্দেশখালিতে (Sandeshkhali) শাহজাহানের এক ঘনিষ্ঠের বাড়িতে প্রচুর পরিমাণে অস্ত্র এবং বোমা মজুত রয়েছে। সেই খবর পেয়ে শাহজাহান (Sheikh Shahjahan) ঘনিষ্ঠ হাফিজুল খাঁয়ের ভগিনীপতির বাড়ি সহ সন্দেশখালির একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নির্বাচনের দিন সন্দেশখালিতে অভিযান চালানোর জন্য এবার সিবিআই-এর বিরুদ্ধে সরব হল শাসক দল। পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে সিবিআই-এর (CBI) বিরুদ্ধে অভিযোগ জানিয়ে চিঠি লিখল তৃণমূল।

এদিকে শুক্রবার সন্দেশখালিতে তদন্ত অভিযান চালিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে এসেছে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র। সন্দেশখালির আগরহাটি গ্রামে আনা হয়েছিল ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) এর একটি বম্ব স্কোয়াড।

মুখ্য নির্বাচনী আধিকারিকে চিঠি... 

সন্দেশখালিকাণ্ডের তপদন্তভার সিবিআই-এর হাতে দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ মিলতেই একাধিকবার সন্দেশখালি অভিযানে গিয়েছে কেন্দ্রীয় সংস্থা। অন্যদিকে সন্দেশখালিকাণ্ডে হাইকোর্টের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দারস্ত হয়েছে রাজ্য সরকার। আগামী ২৯ এপ্রিল সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গাভাই এবং সন্দীপ মেহতার ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে।