WB Assembly Elections 2021: শালবনিতে সংযুক্ত মোর্চার প্রার্থী সুশান্ত ঘোষকে ঘিরে তৃণমূলের বিক্ষোভ
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

শালবনি, ২৭ মার্চ: প্রথম দফার ভোট (WB Assembly Elections 2021) শুরু হতে না হতেই গোলমাল। শালবনিতে কেউদি জামবনি গ্রামে সংযুক্ত মোর্চার প্রার্থী সুশান্ত ঘোষ পৌঁছাতেই তাঁকে কঙ্কালকাণ্ডের নায়ক বলে কটাক্ষ করতে শুরু করেন তৃণমূলের কর্মী সমর্থকরা। বাম প্রার্থীকে ঘিরে ধরে গ্রামের মধ্যেই বিক্ষোভ দেখায় তৃণমূল। শালবনি আসনে সংযুক্ত মোর্চার প্রার্থী সিপিএমের দাপুটে নেতা, আট বছর পর জেলায় ফেরা সুশান্ত ঘোষ। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বিদায়ী বিধায়ক শ্রীকান্ত মাহাতো। এর আগে সুশান্ত ঘোষ গড়বেতার বিধায়ক ছিলেন। এবার আসব পাল্টে শালবনি থেকে লড়ছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। শুরু হয়ে গেল বঙ্গের মহারণ... বিধানসভা ভোট। উনত্রিশ এপ্রিল পর্যন্ত আট দফায় ভোট গ্রহণ চলবে। আরও পড়ুন-WB Assembly Elections 2021 Phase 1 Polls Live Updates: প্রথম দফার ৩০টি আসনে চলছে ভোটগ্রহণ

উল্লেখ্য, আজ প্রথম দফায় রাজ্যের পাঁচ জেলার তিরিশটা আসনে ভোটগ্রহণ। এর মধ্যে তেইশটা আসনই জঙ্গলমহলের চার জেলায়, সাতটা আসন পূর্ব মেদিনীপুরে। পশ্চিম মেদিনীপুরের যে ছটা আসনে প্রথম দফায় ভোট হচ্ছে, তাতে একাধিক ভিআইপি প্রার্থী লড়ছেন। মেদিনীপুর আসনে তৃণমূলের হয়ে লড়ছেন রুপোলি পর্দার পরিচিত মুখ জুন মালিয়া। এই আসনে তাঁর প্রতিপক্ষ বিজেপির সমিত দাসও হেভিওয়েট।

এদিকে ভোট শুরু আগেই প্রার্থী সুশান্ত ঘোষকে ঘিরে বিক্ষোবের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে। সুশান্ত ঘোষ বলেছেন, এলাকার এজেন্টদের হুমকি, ভয় দেখিয়ে বসতে দেওয়া হয়নি। বাইরে থেকে এজেন্ট এনে বুথে বসাতে হয়েছে। তিনি বলেছেন, এভাবে ক্ষমতায় থাকা যায় না, এটা এবারের ভোটের পরই বুঝতে পারবে তৃণমূল। শালবনির শুইমাদহ প্রাথমিক বিদ্যালয়ের যে ভোটগ্রহণ কেন্দ্র করা হয়েছে সেখানেই সংযুক্ত মোর্চার এজেন্টকে বসতে বাধা দেয় তৃণমূলের কর্মী সমর্থকরা। অভিযোগ এমনই।