Shankar Adhya Arrested: ১৭ ঘণ্টা তল্লাশি পর গ্রেফতার শঙ্কর আঢ্য, রেশন দুর্নীতি মামলায় ইডি-র জালে আরও এক তৃণমূল নেতা
Shankar Adhya Arrested by ED (Photo Credits: ANI)

Shankar Adhya Arrested: রেশন দুর্নীতি মামলায় এবার ইডির জালে আরও এক তৃণমূল নেতা। শুক্রবার দিনভর তল্লাশির পর গভীর রাতে গ্রেফতার হলেন বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য (Shankar Adhya)। বাকিবুর রহমান, জ্যোতিপ্রিয় মল্লিকের পর রাজ্যে রেশন বণ্টন দুর্নীতি কাণ্ডে ইডি দ্বারা গ্রেফতার শঙ্কর।

শুক্রবার সাত সকালে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের শ্বশুরবাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রায় ১৭ ঘণ্টা তল্লাশির পর গভীর রাতে জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ শঙ্করকে গ্রেফতার করে তাঁর বাড়ি থেকে বেরনোর সময় ফের স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়তে হয় ইডি আধিকারিকদের। তদন্তকারী সংস্থার গাড়ি লক্ষ্য করে ইট ছুড়তে থাকে স্থানীয়দের একাংশ। বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে এলাকায় লাঠি চার্জ চালাতে বাধ্য হয় সিআরপিএফ জওয়ানরা। আজ শনিবার রেশন দুর্নীতি মামলায় আদালতে তোলা হবে শঙ্কর আঢ্যকে।

তৃণমূল নেতাকে গাড়িতে তুলছে ইডি... 

যদিও গ্রেফতার হওয়া তৃণমূল নেতার স্ত্রী জ্যোৎস্না আঢ্যের দাবি, তদন্তের সময়ে আধিকারিকদের সব রকম সহযোগিতা করা সত্ত্বেও গ্রেফতার করা হয়েছে তাঁর স্বামীকে। শঙ্করের স্ত্রীর অভিযোগ, মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে তাঁর স্বমীকে।

এদিন কেবল শঙ্কর আঢ্যের শ্বশুরবাড়ি-ই নয় দুই ২৪ পরগনা ও কলকাতার একাধিক জায়গায় তল্লাশি অভিযানে পৌঁছে গিয়েছিলেন ইডি-র তদন্তকারীরা। উত্তর ২৪ পরগণার সন্দেশখালিতে অভিযান চলাকালীন কেন্দ্রীয় তদন্তকারী দলের উপর স্থানীয় বাসিন্দাদের হামলার অভিযোগ ওঠে। গাড়িতে ভাঙচুর হয়। চোট পান তিন ইডি আধিকারিক। চিকিৎসার জন্যে স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। স্থানীয়দের এরূপ আচরণ চরম নিন্দার মুখে ফেলেছে শাসক দলকে।