TMC: দিল্লিতে আটক তৃণমূলের প্রতিনিধি দল, রাতেই রাজ্যপালের সঙ্গে বৈঠক অভিষেকের
TMC delegation meets Bengal Governor (Photo Credits: X)

রাজনৈতিক স্বার্থে মোদী সরকার ব্যবহার করছে কেন্দ্রীয় এজেন্সিগুলোকে। ইডি, সিবিআই, এনআইএ, আয়কর দফতরের মত তদন্তকারী সংস্থার প্রধানদের বদলের দাবিতে সোমবার দিল্লিতে নির্বাচন কমিশনের অসিফের সামনে ধর্নায় বসেন তৃণমূলের ১০ সদস্যের একটি দল। তবে বেআইনিভাবে, প্রশাসনের অনুমতি ব্যবতিত বিক্ষোভ কর্মসূচির কারণে পুলিশ তুলে নিয়ে গিয়েছিল তৃণমূলের ওই দলকে। সেই রাতেই রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবন ছুটলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মোট ১০ জন সদস্যের একটি দল রাজভবন পৌঁছয়। শাসক দলের দাবি রাজ্যপাল মারফত তাঁরা নির্বাচন কমিশনের কাছে পৌঁছে দিতে চেয়েছেন বলে খবর।

রাজভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক জানান, তাঁদের দাবি এবং অভিযোগের কথা রাজ্যপালকে জানানো হয়েছে। রাজ্যপাল সমস্তটা শুনে সহমত পোষণ করেছেন। বিষয়গুলো নির্বাচন কমিশনের কাছে তুলে ধরবেন বলেও আশ্বাস দিয়েছেন। জলপাইগুড়িতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরির জন্যে রাজ্য সরকারকে অবিলম্বে অনুমতি দেওয়ার পাশাপাশি ইডি, সিবিআই, এনআইএ-র মর কেন্দ্রীয় এজেন্সিগুলোর প্রধান বদলের দাবি জানিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠকে বসে শাসক দলের ১০ সদস্যের ওই প্রতিনিধি দল।

রাজভবনে ঢুকছে তৃণমূলের প্রতিনিধি দল... 

সোমবার দিল্লিতে গিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছিল তৃণমূলের ১০ সদস্যের প্রতিনিধি দল। নিজেদের অভিযোগ এবং দাবি কমিশনকে জানিয়ে অফিসের বাইরে ধর্নায় বসেন তাঁরা। চব্বিশ ঘণ্টার ধর্না ঘোষণা করলেও কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছয় পুলিশ। ধর্নার অনুমনি নেই জানিয়ে তাঁদের উঠে যেতে বলে পুলিশ। কিন্তু তাঁরা রাজি না হওয়ায় জোরজবরদস্তি তুলে দেওয়া হয়। ১০ জনকেই দিল্লির মন্দির মার্গ থানায় নিয়ে যাওয়া হয়েছিল। যদিও রাত পর্যন্ত তাঁদের ছেড়ে দেওয়া হয়। সোমবারের পর মঙ্গলবার ফের কমিশনের অফিসের সামনে ধর্নায় বসে তৃণমূল। ডেরেক ও'ব্রায়েন, দোলা সেন, সাগরিকা ঘোষদের সঙ্গে এদিন তৃণমূলের ধর্নায় দেখা গেল আম আদমি পার্টির নেতা সৌরভ ভরদ্বাজকে।