West Bengal Bypoll Results 2021 Updates: চারে চারের জয়জয়কারের পথে দিদির দল, ১ লক্ষ ৬৩ হাজার ভোটে নিশীথের দিনহাটায় জয় তৃণমূলের
Mamata Banerjee. (Photo Credits:Twitter)

কলকাতা, ২ নভেম্বর: রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে (West Bengal Bypoll Results 2021) তৃণমূলের জয়জয়কার। দিনহাটা (Dinhata)-য় ইতিমধ্যেই দেড় লক্ষাধিক ভোটে জয়ী হয়েছে তৃণমূল। অথচ ক মাস আগেই এই দিনহাটাতে জিতেছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। গোসাবায় তৃণমূল প্রার্থী লিড ১ লক্ষ ৩০ হাজার ছাড়িয়েছে। খড়দহ ও শান্তিপুরে অনেকটা লিড নিয়ে জয় কার্যত নিশ্চিত তৃণমূলের। সব মিলিয়ে তৃণমূলের চারে চার শুধু সময়ের অপেক্ষা। ধরাশায়ী বিজেপি। বিজেপির সংগঠন প্রশ্নের মুখে। বামেদের ফলও বেশ খারাপ হল।

দেখুন টুইট

দিনহাটা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী উদহয় গুহ ১ লক্ষ ৬৩ হাজারের ব্যবধানে জয়ী হলেন। গোসাবাতে তৃণমূল প্রার্থী এগিয়ে রয়েছেন ১ লক্ষ ৩৩ হাজারের বেশি ভোটের ব্যবধানে। খড়দায় তৃণমূলের শোভনদেব চট্টোপাধ্যায়ের লিড ৫০ হাজার ছাড়িয়েছে। শান্তিপুরে তৃণমূল প্রার্থী ব্রজকিশোর গোস্বামী এগিয়ে রয়েছেন ৩৩ হাজারের বেশি ভোট। আরও পড়ুন: 'বিজেপির পিছিয়ে পড়া গণতন্ত্রের জন্য উপকারী', মন্তব্য সৌগত রায়ের

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ( West Bengal Bypolls) ভোটগ্রহণ হয় গত শনিবার। বিধানসভা নির্বাচনের সময় খড়দহে তৃণমূল প্রার্থী কাজল সিনহার মৃত্যুর পর এই আসনে উপনির্বাচনের প্রয়োজন হয়েছিল। গোসাবা কেন্দ্রে তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর করোনা পরবর্তী জটিলতায় মারা যান। তাই সেখানেও উপনির্বাচনের প্রয়োজন পড়ে।

বাকি দুই কেন্দ্র শান্তিপুর ও দিনাটায় উপনির্বাচনের কারণটা অবশ্য একেবারে অন্য। এই দুই কেন্দ্র দলীয় সাংসদের দাঁড় করিয়েছিল বিজেপি। শান্তিপুর বিধানসভা থেকে জিতেছিলেন জগন্নাথ সরকার আর দিনহাটা কেন্দ্রে জেতেন নিশীথ প্রামাণিক। কিন্তু বিজেপি সিদ্ধান্ত নেয় জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিককে সাংসদ রেখে দেওয়ার। ফলে তাঁরা বিধায়ক পদ থেকে পদত্যাগ করায়, সেখানে উপনির্বাচনের প্রয়োজন পড়ে।