West Bengal Weather Update: দুপুরে থেকে মেঘলা আকাশ, আজ রাজ্যজুড়ে আবারও নামবে ঝমঝমিয়ে বৃষ্টি
বৃষ্টি/ প্রতীকী ছবি (Photo Credit: ANI)

কলকাতা, ১৪ মার্চ: সকাল থেকে কড়া রোদের ঝলকানি। সঙ্গে হওয়ার দাপট। আমের মুকুলের গন্ধ সুবাস ছড়াচ্ছে দিকে দিকে। কোকিলের কুহুতান জানান দিয়েছে বসন্ত এসে গেছে। কিন্তু এই ভরা বসন্তে বারবার মেঘের দল ভিড় করছে আকাশজুড়ে। ঝমঝমিয়ে নামছে বৃষ্টি। বসন্তের উচ্চ্বাস যেন অধরাই রয়ে যাচ্ছে। বিকেল হলেই বৃষ্টি নেমে আকাশের মুখভার।

আজ বিকেলের পর ফের ঝড় বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। কলকাতায় সকালের দিকে পরিষ্কার আকাশ থাকলে। তবে দুপুরের পর থেকে মেঘলা (Cloudy) আকাশ থাকবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.১ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি।বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৩০ থেকে ৯৩ শতাংশ। শহরে বৃষ্টি হয়নি। আরও পড়ুন, করোনাভাইরাসের আতঙ্কে বেঙ্গালুরুতে বিল্ডিং ছাড়ল ইনফোসিস

পাশাপাশি পশ্চিমী নিম্নচাপের জেরে পাঞ্জাব হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি-সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভনা রয়েছে। বিহার, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গেও বৃষ্টি হবে।আজকেই ভারী ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। রবিবারে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। গোটা বঙ্গসহ কলকাতায় ঝমঝমিয়ে নামবে বৃষ্টি।