কলকাতা, ২১ জুলাই: TMC Martyr's Day Rally 21 July: তৃণমূলের শহীদ দিবসের সভায় রেকর্ড জনসমাগম। শহর, গ্রাম, রাজ্যের সব জেলা থেকে মানুষ এদিন সকাল থেকেই ধর্মতলায় তৃণমূলের সভায় ভিড় জমাতে থাকেন। সমাজবাদী পার্টির নেতা তথা লোকসভা ভোটে ইউপিতে বিজেপিকে পরাস্ত করা অখিলেশ যাদবের উপস্থিতি এবার দিদির ২১ জুলাইয়ের মঞ্চ আলো আরও বাড়িয়ে দেয়। বৃষ্টির মধ্যে বক্তৃতা দিতে উঠে অখিলেশ যাদবকে উদ্দেশ্য করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, উত্তর প্রদেশে তুমি যে খেলাটা খেলেছো তাতে বিজেপি পুরো কিস্তিমাত হয়ে গিয়েছে। বিজেপির উচিত এমন ফলের পর ওখানে পদত্যাগ করা। তুমি একটু অপেক্ষা করতে হবে এই যা। আমি তোমার সঙ্গে পুরোপুরি একমত কেন্দ্রে এনডিএ সরকার গড়েছে কেন্দ্রীয় এজেন্সির অপব্য়বহার করে। তুমি এনডিএ-র সরকার একেবারেই স্থায়ী নয়। যে কোনওদিন প্রধানমন্ত্রী মোদীর সরকারের পতন হবে। যথেষ্ট হয়েছে যথেষ্ট।"

এদিন ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সভায় দলের ২১ জুলাইয়ের মঞ্চে দলের কর্মীদের উদ্দেশ্য মমতা বার্তা দিলেন, যারা আমাদের ভোট দেননি তাদের কাছে ক্ষমা চান। সঙ্গে দিদি দলের কর্মীদের বলেন, বড় গাড়ির চেয়ে হেঁটে বা সাইকেলে যাতায়াত করুন। মমতা বলেন, "দলে বিত্তবান লোক চাই না, চাই বিবেকবান লোক। কারণ টাকা-পয়সা আসে, আবার চলেও যায়। কিন্তু সেবার কোনও বিকল্প নেই।" আরও পড়ুন-মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের দাবি করে, কিন্তু ওঁরা করে দেখাতে পারে না: মমতা

দেখুন ভিডিয়ো

বিজেপিকে আক্রমণের মাত্রা বাড়িয়ে মমতা এদিন সভায় বলেন, " বিজেপি আন্দোলন করতে পারে না। আমরা ১০ লক্ষ সরকারি চাকরি তৈরি করেছি। কিন্তু সেটায় বাধা দিতে ওরে আদালতে ছোটে। কখনও বলছে আমরা ২৬ হাজার চাকরি খাই, কখনও বলছে ৪২ হাজার চাকরি খাই। কখনও বলছে ওবিসি উঠিয়ে দাও। উঠবে না। আমরা আইনি লড়াই করছি, করে যাব।" মমতা বললেন, আমরা বাংলার অস্তিত্ব রক্ষা করব। বাংলাই দেশের অস্তিত্ব রক্ষা করবে।"