TET: টেট উত্তীর্ণদের বিক্ষোভে পুলিশি হস্তক্ষেপ, 'জবাবদিহি দিতে হবে', বললেন শ্রীলেখা
Sreelekaha Mitra (Photo Credit: Facebook)

কলকাতা, ২১ অক্টোবর: বৃহস্পতিবার রাতে সল্টলেকে করুণাময়ী থেকে টেট (TET) আন্দোলনকারীদের বিক্ষোভ উঠিয়ে দেয় পুলিশ। ১৪৪ ধারা জারি করে সেখান থেকে টেট উত্তীর্ণ বিক্ষোভকারীদের চ্যাংদোলা করে প্রিজন ভ্যানে তুলে দেওয়া হয়। যা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। টেট উত্তীর্ণদের বিক্ষোভে রাজ্য পুলিশ কেন এভাবে মধ্যরাতে বল প্রয়োগ করল, তা নিয়ে উঠতে শুরু করে প্রশ্ন। বৃহস্পতিবার রাতে পর শুক্রবার দুপুরে ফের টেট উত্তীর্ণরা বিক্ষোভ শুরু করেন করুণাময়ী চত্ত্বরে। ২০১৪ সালের টেট উত্তীর্ণকদের বিক্ষোভে সামিল হয় এসএফআই এবং ডিওয়াইএফআই। যা নিয়ে ফের ধুন্ধুমার হয়ে উঠতে শুরু করে সল্টলেক। টেট উত্তীর্ণদের সঙ্গে রাজ্য পুলিশ কেন এমন ব্যবহার করল, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra), অনীক দত্তরা (Anik Dutta)।

বৃহস্পতিবার রাতের ঘটনার নিন্দায় মুখ হয়ে ওঠেন পরিচালক অনীক দত্ত। নিজের সোশ্যাল হ্যান্ডেলে বিক্ষোভকারীদের ছবি শেয়ার করে রাজ্য পুলিশের সমালোচনায় মুখর হন পরিচালক। এক টেট উত্তীর্ণকারী বিক্ষোভরত মা নিজের সন্তানকে কোলে নিয়ে যখন করুণাময়ীর রাস্তায় ঘুমিয়ে পড়েন, সেই ছবি শেয়ার করে নিজের ক্ষোভ উগরে দেন পরিচালক অনীক দত্ত।

'অপরাজিত'-র পরিচালকের সেই পোস্ট পালটা শেয়ার করেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। টেট উত্তীর্ণ বিক্ষোভকারী মা যেভাবে নিজের সন্তানকে রাস্তায় নিয়ে ঘুমিয়ে রয়েছেন, ভবিষ্যতে সেই শিশুর কাছে সরকারকে জবাবদিহি করতে হবে বলে অনীক দত্তর পোস্ট পালটা শেয়ার করেন অভিনেত্রী। যা নিয়ে ফের সমালোচনা শুরু হয় সামাজিক মাধ্যমে।