Winter In West Bengal: ভিলেন পশ্চিমী ঝঞ্ঝা, বড়দিন বর্ষবরণের আগে উধাও শীত
Winter (Representational Image Only)

কলকাতা, ২৪ ডিসেম্বর: বড়দিনের আগে উধাও শীত (Winter)। নতুন বছরেও পারদ থাকবে চড়া। জানিয়ে দিল আলিপুরের হাওয়া অফিস। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৩ শতাংশ। গত রবিবার থেকে টানা পারদ পতনের পর এক ধাক্কায় তাপমাত্রা বেড়ে ১৩ ডিগ্রি সেলসিয়াস হওয়ায় বোঝা যাচ্ছে বর্ষবরণে শীতের আমেজ থাকবে না কলকাতায়। তবে এর কারণ পশ্চিমঝঞ্ঝা ও দক্ষিণ বাংলাদেশের উপরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত। এই দুইয়ের কারসাজিতেই উৎসবের মরশুমে রাজ্য থেকে আচমকা উধাও হবে শীত। আরও পড়ুন- Belgium: অন্যদের হয়ে কোভিড টিকার ৮ টি ডোজ শরীরে, শ্রীঘরে যুবক

পর পর দুই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তুরে হাওয়া শুধু আটকে যাবে তাই নয়, এর জেরে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পঙের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পাহাড়ে। বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমের উঁচু এলাকাতেও।

এদিকে দেরিতে হলেও জাঁকিয়ে শীত পড়ায় বেশ খুশি ছিল বাঙালি। চলতি মরশুমে এমন হাড় কাঁপানো ঠান্ডায় জমবে উৎসবে এই আনন্দে যখন সকলে গোছগাছ করছেন, তখনই ভিলেন হয়ে হাজির পশ্চিমী ঝঞ্ঝা। যাইহোক আবহাওয়ার পূর্বাভাস তো আর বদলানো যাবে না। তবে পৌষের শুরুতে শীতের আমেজ পেয়ে অল্পতেই খুশি থাকতে হচ্ছে বঙ্গবাসীকে।