Winter In West Bengal: বড়দিনের পরেই চড়ল পারদ, কাল থেকে বৃষ্টির পূর্বাভাস
Winter (File Photo)

কলকাতা, ২৭ডিসেম্বর: বড়দিনের আনন্দে গা ভাসিয়ে দিল শহর কলকাতা। ২৫ডিসেম্বরের রাতে যেন জনারণ্যে হারিয়ে গেল পার্কস্ট্রিট। শীতের কামড়ও (Winter) অনেকটা কমেছে। তাই লেপের ওম থেকে বেরিয়ে রাজপথে উপভোগে মাতল বঙ্গবাসী। সবমিলিয়ে উৎসবমুখর রাজ্যে জমাটি রাত কাটাল ২৫ ডিসেম্বর। তবে শীত যেন কোথাও উধাও হচ্ছে ধীরে ধীরে। সোমবার সকালে আবহাওয়া দপ্তর জানাল, সর্বনিম্ন তাপমাত্রা আজ আরও এক ডিগ্রে বেড়েছে। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সেখানে সর্বনিম্ন তাপমাত্রা হল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে গেল ১৮ডিগ্রি সেলসিয়াসে। বর্ষবরণের আগে এই সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসে উঠতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আরও পড়ুন-Salman Khan On Snake Bite: সাপের কামড় খেয়ে ৬ ঘণ্টা হাসপাতালে, কেমন আছেন ভাইজান?

তবে আজ আর বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে কলকাতা-সহ লাগোয়া জেলাগুলির আকাশ আংশিক মেঘলা থাকবে। বিহারের উপরে থাকা ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে রাজ্যে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প ঢুকেছে। এর প্রভাবেই উধাও হয়েছে শীত। প্রতি দিন একটু একটু করে বাড়ছে তাপমাত্রা। আগামী কাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম,  নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই বৃষ্টির জেরে গরম কিছুটা কমলেও কমতে পারে। তাই বর্ষশেষে ফের ঠান্ডা পড়ার একটা অবকাশ থেকে যাচ্ছে। এমনটাই আসা উৎসবপ্রিয় বাঙালির। তবে আলিপুরের হাওয়া অফিস এনিয়ে এখনই কোনও পূর্বাভাস দেয়নি।