Teachers Recruitment In West Bengal: চাকরি প্রার্থীদের জন্য় সুখবর, শীঘ্রই প্রচুর স্কুল শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য
Kolkata School (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ৫ মে: চাকরি প্রার্থীদের জন্য় সুখবর। দীর্ঘ কয়েক বছর বাদে রাজ্যে স্কুল শিক্ষক নিয়োগ (Teachers Recruitment) হতে চলেছে। ইতিমধ্যেই আজ এই বিষয়ে নোটিশ জারি করেছে ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন (West Bengal Central School Service Commission)। নিয়োগ-বিজ্ঞপ্তি শীঘ্রই জারি করা হবে বলে তারা জানিয়েছে। এসএসসি (SSC)-র নোটিশে বলা হয়েছে, খুব শীঘ্রই মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, জুনিয়র হাইস্কুলে সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষক পদে নিয়োগ করা হবে।

নোটিশে বলা হয়েছে, শূন্য পদ, পরীক্ষার তারিখ, নিয়োগের জন্য আবেদন কীভাবে করতে হবে, কবে তা জমা দিতে হবে, কোন প্রক্রিয়ায় লিখিত পরীক্ষা হবে, কাউন্সেলিংই বা কীভাবে হবে, তা পরে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে। আরও পড়ুন: Mimi Chakraborty: চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ জানানো হয়নি সঠিকভাবে? ক্ষোভ উগরে দিলেন মিমি চক্রবর্তী

রাজ্যের স্কুলগুলিতে দীর্ঘদিন ধরে কয়েক হাজার শিক্ষকের শূন্যপদ রয়েছে। অস্থায়ী শিক্ষক নিয়োগ করে কাজ চলছিল এতদিন। স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, সম্প্রতি মধ্যশিক্ষা পর্ষদের থেকে সহকারী শিক্ষ, প্রধান শিক্ষক, প্রধান শিক্ষিকাদের কত সংখ্যক শূন্যপদ রয়েছে, তা জানতে চাওয়া হয়েছিল। সেই রিপোর্ট সম্প্রতি জমা পড়েছে। সূত্রের খবর, রাজ্যের অন্তত ১০ হাজার স্কুলের মধ্যে প্রায় ২ হাজার ১৩০টি স্কুলে প্রধান শিক্ষক বা শিক্ষিকা নেই। দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক-প্রধান শিক্ষিকা নিয়োগ না হওয়ার জেরেই এত সংখ্যক শূন্যপদ।