Tapan Kandu Murder Case: তপন কান্দু খুনে সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রাজ্য
Calcutta-High-Court (Photo Credits: PTI)

কলকাতা, ৭ এপ্রিল: তপন কান্দু (Tapan Kandu Murder Case) খুনে সিঙ্গল বেঞ্চের সিবিআই (CBI) তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার। আজ প্রধান বিচারপতির কাছে দ্রুত শুনানির আবেদন জানাতে পারে রাজ্য। যদিও রাজ্য সরকারের এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন তপনের স্ত্রী। রাজ্য সরকারের সমালোচনা করেছে কংগ্রেসও।

গত মাসে পুরুলিয়ার ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুন হন। সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা হয়। ৪ এপ্রিল এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে দেয় বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ। আদালত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে ৪৫ দিনের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছে। আদালতের নির্দেশ মতো গতকাল থেকেই সিবিআই তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে গিয়ে তারা তথ্যপ্রমাণ সংগ্রহের কাজও শুরু করেছে। ঝালদা থানা থেকে কেস ডায়েরি সংগ্রহ করা হয়েছে। আরও পড়ুন: Jhalda: তপন কান্দু খুনে প্রত্য়ক্ষদর্শীর ঝুলন্ত দেহ উদ্ধার, পাওয়া গেল সুইসাইড নোট

এদিকে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যাওয়ার খবর সামনে আসার পরই সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন পূর্ণিমা কান্দু। তিনি বলেন,  ‘‘বগটুইকাণ্ডে সিবিআই তদন্তের বিরোধিতা করেনি রাজ্য, তবে আমার স্বামীর খুনে কেন বিরোধিতা করা হচ্ছে। সিবিআই তো ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে। তবে এখন কেন বিরোধিতা? আমার স্বামী কংগ্রেস করে বলেই কি বিরোধিতা? ঘটনায় অভিযুক্তদের আড়াল করতেই কি সিবিআই তদন্তে বাধা দিচ্ছে সরকার।"