Tala Bridge Update: টালা ব্রিজ বন্ধের জেরে প্রবল ক্ষতি, সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিল বাস সংগঠনগুলি
সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিল বাস সংগঠনগুলি (Photo Credits: flickr)

কলকাতা, ৫ ডিসেম্বর: টালা ব্রিজে (Tala Bridge) বন্ধ ভারী গাড়ি চলাচল। ঘুরিয়ে দেওয়া হয়েছে সমস্ত বাসের রুট (Bus Route)। নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে প্রবল যানজট। চূড়ান্ত ভোগান্তির শিকার হচ্ছে আমজনতা। এদিকে বাস মালিকদের দাবি, ঘুরপথে বাস চালাতে গিয়ে প্রবল লোকসানের মুখে পড়তে হচ্ছে তাঁদের। কারণ রুট বদল করে ঘুরপথে বাস চালাতে গিয়ে খরচ বেড়ে গিয়েছে অনেকটাই। ফলে আগামী সোমবার অর্থাৎ ৯ ডিসেম্বর থেকে মোট ২৭টি বেসরকারি বাস-মিনিবাস রুটে একযোগে ধর্মঘটের (Strike) ডাক দিয়েছে কলকাতার কয়েকটি বাস সংগঠন।

যার জেরে ব্যাপক হয়রানির আশঙ্কা করছেন সাধারণ মানুষ। বাস মালিকদের (Bus Owners) আরও বক্তব্য, যে নতুন রুটগুলি বাতলে দেওয়া হয়েছে সেই নতুন রুটগুলিতে যাত্রী পাওয়া যাচ্ছিল না। ফলে ভাড়া হচ্ছে না। তাতেই লোকসানের মুখে পড়েছেন তাঁরা। তবে তাঁদের এহেন সিদ্ধান্তে দুর্ভোগ বাড়ার আশঙ্কা করছেন উত্তর কলকাতার (North Kolkata) বাসিন্দারা। আরও পড়ুন: টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হবে আগামীকাল; আজ থেকে বাস ও ভারী পণ্যবাহী যান চলাচল বন্ধের কারণে আপাতত বন্ধ কয়েকটি বাসের রুট!

উল্লেখ্য, এর আগে একাধিকবার ঘুরপথে বাস (Bus) চালাতে আপত্তি তুলেছিলেন বেসরকারি বাস মালিকরা। বন্ধ হয়ে গিয়েছিল বেশ কয়েকটি বেসরকারি রুটে বাস চলাচল। এই সময়ের খবর অনুযায়ী, যে কারণে সম্প্রতি রাজ্য সরকার এক দফায় ১২ রুটের বাসের যাত্রাপথ বদল করেছিল।