Egra Bomb Blast: এগরায় বাজি কারখানা বিস্ফোরণস্থল পরিদর্শনে শুভেন্দু অধিকারী, সাক্ষাৎ মৃতদের পরিবারের সঙ্গে
Suvendu Adhikari visits the spot of blast (Photo Credits: ANI)

এগরা, ১৭ মেঃ পূর্ব মেদিনীপুরের (East Midnapore) এগরায় খাদিকুল গ্রামে মঙ্গলবার বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের জেরে মর্মান্তিক মৃত্যু হয়েছে ৯ জনের। জখম হয়েছেন ৭ জন। স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে আহতদের। ঘটনার তদন্তের ভার সিআইডিকে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রাতেই সিআইডি টিম   সেখানে পৌঁছায়। আজ গিয়েছে ফরেন্সিক টিম। নমুনা সংগ্রহ করা হচ্ছে বুধবার বিস্ফোরণস্থল পরিদর্শনে খাদিকুল গ্রামে পৌঁছালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন সকালেই সেখানে যাওয়ার কথা টুইট করে জানিয়েছিলেন তিনি।

বুধবার বেলা ১১ টা নাগাদ এগরার খাদিকুল গ্রামে পৌঁছান শুভেন্দু। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। দুর্ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি ক্ষতিগ্রস্থদের বাড়িতেও যান তিনি। কথা বলেছেন মৃত এবং আহতদের পরিবারের সঙ্গেও।

দুর্ঘটনাস্থল পরিদর্শনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী...

মঙ্গলবার এগরায় বেআইনি বাজি কারখানা বিস্ফোরণের পরেই মৃত এবং আহতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নবান্নে জরুরি সাংবাদিক বৈঠক ডেকে মুখ্যমন্ত্রী এদিন দুর্ঘটনায় মৃতদের জন্যে শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে জানিয়েছেন, মৃত নয় জনের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ আড়াই লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ১ লক্ষ টাকা করে দেওয়া হবে। এছাড়াও আহতদের চিকিৎসা বিনামূল্যে করানো হবে বলে জানান তিনি।

অন্যদিকে বাজি কারখানা বিস্ফোরণের তদন্ত ভার জাতীয় তদন্তকারী সংস্থার (NIA) উপর দিতে চাইছে রাজ্য বিজেপি (BJP)। তবে এনআইএ তদন্তেও তাঁর কোন আপত্তি নেই বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।