Suvendu Adhikari: বিধানসভায় ইস্তফাপত্রের জটিলতা মিটিয়ে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর
Suvendu Adhikari met Governor Jagdeep Dhankhar at Raj Bhavan. Photo Source: ANI

কলকাতা, ২১ ডিসেম্বর: ইস্তফাপত্রের বিতর্কের অবসান ঘটাতে বিধানসভায় এসে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের (Speaker Biman Bandyopadhyay) সঙ্গে সোজাসুজি কথা বললেন সদ্য বিজেপিতে (BJP) যোগ দেওয়া শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সোমবার মুখোমুখি কথা বলে এই বিতর্কের অবসান ঘটালেন শুভেন্দু। দল ছাড়ার স্পষ্ট কারণ জানিয়ে বাকি পদ্ধতিগত ত্রুটি মেটাতেই শুভেন্দু অধিকারীর ইস্তফাপত্র গ্রহণ করে নেন বিমান বন্দ্যোপাধ্যায়। এরপর সেখান থেকে শুভেন্দু অধিকারী সরাসরি চলে আসেন রাজভবনে। সাক্ষাৎ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor West Bengal Jagdeep Dhankhar) সঙ্গে। বিকেল ৪টের সময় দু'জনে একান্তে সাক্ষাৎ করেন।

রাজ্যের শাসকদলের সঙ্গ ছেড়েছেন শুভেন্দু অধিকারী ধাপে ধাপে। অবশেষে শনিবার পুরোপুরিভাবে বিজেপির দলে নাম লিখিয়েছেন তিনি। কিন্তু তৃণমূল কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ২২ বছর পর সম্পর্ক থেকে বেরিয়ে আসার পর নিরাপত্তাহীনতায় ভুগছিলেন শুভেন্দু অধিকারী। সেই বিষয়টি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠিও লেখেন শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে রাজ্য সরকার ষড়যন্ত্র করতে পারে, সেই আশঙ্কা থেকেই তিনি রাজ্যপালকে চিঠি লেখেন। সেই চিঠির সাড়া দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কড়া বার্তা দিয়ে টুইট করেন ধনখড়।

 

এদিকে জগদীপ ধনখড় শুভেন্দুর চিঠি পাওয়ার পরই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করেন। শুভেন্দু অধিকারীকে দেওয়া হয় জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা। কেন্দ্রীয় বাহিনীর ৩০ জন জওয়ান এবং ১০ জন কমান্ডার রয়েছেন শুভেন্দু অধিকারীর সঙ্গে। এছাড়াও রয়েছে তাঁর জন্য বুলেটপ্রুফ গাড়িও।

বি